বঙ্গবন্ধুকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করলেন ইবির শিক্ষার্থী

বিপ্লব খন্দকার, ইবি:-
বঙ্গবন্ধুকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী ।
মঙ্গলবার 'ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক ছাত্র সাজ্জাদ হোসেন সাজু বঙ্গবন্ধুর হত্যাকারী ক্যাপ্টেন আবদুল মাজেদকে নিয়ে ফেসবুকে একটি স্টাটাস দেন। সেই স্টাটাসে বাংলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে কোমল ছন্দ (ছদ্মনাম) নামে এক শিক্ষার্থী বঙ্গবন্ধুর বিচার চাওয়া নিয়ে ব্যাঙ্গ মন্তব্য করে বলেন আমরা পুরাতন কাসুন্দি নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।
তথ্যা সূত্রে, জনসাধারণের জন্য মন্তব্যটি হুবহু তুলে ধরা হলো, ভাই শেখ মুজিব যদি খুন না হতো তাহলে কি সে এখনো পর্যন্ত বেঁচে থাকতো?, মুজিবুর রহমান অনেক বয়স পরই মারা গেছেন, কিন্তু আমরা আদিখ্যেতা জাতি একজনের খুনের বিচার করতে করতে ভুলেই যায় প্রতিদিন কতশত মানুষ আমাদের আশপাশের খুন হচ্ছে, গুম হচ্ছে। আমরা পুরাতন কাসুন্দী নিয়ে খুব বেশি ঘাটাঘাটি করতে পছন্দ করি।
স্টাটাসে সাজ্জাদ হোসেন সাজু বলেন, কেউ পারেনি যা পেরেছে তা করোনা, করোনার ভয়ে ভারত থেকে পালিয়ে এসে ঢাকায় গ্রেফতার বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদ। তার এই স্টাটাসে এমন কুরুচিপূর্ণ মন্তব্য করেন শিক্ষার্থী কোমল ছন্দ।
ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুকে অবমাননা মানে বাংলাদেশকে অস্বীকার করা। এই রকম ঘৃনীত কাজ যারা করতে পারে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি।
এবিষয়ে ভিসি প্রফেসর ড. হারুনুর-উর-রশিদ আসকারী বলেন, কোন শিক্ষার্থী বঙ্গবন্ধুকে নিয়ে এমন বাজে মন্তব্য করলে সে আর শিক্ষার্থী থাকে বলে আমার মনে হয় না। আমরা সন্ধ্যার পরে তদন্ত কমিটি গঠন করে তাকে বিচারের আওতায় এনে প্রাথমিকভাবে ছাত্রত্ব বাতিলের ব্যবস্থা করবো।
উল্লেখ্য, সামাজিক যোগাযোগ ফেইচবুকের মাধ্যমে বিভিন্ন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তার ছাত্রত্ব বাতিলের দাবি জানান।

No comments

Powered by Blogger.