মহেশপুরে কবরস্থানের জমি নিয়ে বিরোধ এক পরিবারকে মাইকে ঘোষনা দিয়ে সমাজচ্যুতি

এম এ কবীর,ঝিনাইদহ -
ঝিনাইদহের মহেশপুরে মথুরানগর গ্রামে জনৈক লুৎফর রহমানের ৭ ছেলেকে একঘোরে করে সমাজচ্যুত করার ঘোষনা দেয়া হয়েছে মসজিদের মাইকে । এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
কবরস্থানের জমি দখল নিয়ে বিরোধের জের ধরে এই সমাজচ্যুতির ওই ঘটনা ঘটে। জানা গেছে পান্তাপাড়া ইউনিয়নের মথুরানগর গ্রামে কবরস্থানের জমি দখলকে কেন্দ্র করে গ্রামের ৭ ভাইয়ের সাথে কবরস্থান কমিটির দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে মনিরুল ইসলাম বাদী হয়ে গোরস্থান কমিটির ৭ জনের নামে মহেশপুর থানায় অভিযোগ দেন।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি সমাধানের জন্য উভয়কে সময় বেঁধে দেয়। থানায় অভিযোগ দেয়ায় প্রতিপক্ষ ক্ষিপ্ত হয় এবং গ্রামের মসজিদের মাইকে লুৎফর রহমানের ৭ ছেলেকে অবাঞ্চিত ঘোষনা করে সমাজ থেকে বিচ্ছিন্ন করা হয়।
এদিকে মসজিদের মাইকে এ ধরণের ঘোষনা দেয়ায় লুৎফর রহমানের ছেলেরা লজ্জায় বাড়ি থেকে বের হতে পারছিল না। নিরূপায় হয়ে তারা মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবারও অভিযোগ দায়ের করেন।
বিষয়টি স্বীকার করে পান্তাপাড়া ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন জানান, কবরস্থানের জমি দখলকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। তিনি বলেন কোন বৈঠক না করে ঐ পরিবারকে এভাবে একঘোরে করে মাইকিং করা ঠিক হয়নি।

No comments

Powered by Blogger.