ঝিনাইদহ জেলা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ, একমুখী বাজারে প্রবেশ ॥ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে কেনাকাটা

ঝিনাইদহ প্রতিনিধি॥
করোনার সংক্রমন প্রতিরোধে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে বাজারে একমুখী প্রবেশ চালু করেছে পুলিশ। এছাড়াও নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে কেনা-কাটা।
মঙ্গলবার সকালে ঝিনাইদহ শহরের তহবাজার ও নতুন হাটখোলা বাজারে এ ব্যতিক্রমী কর্মসূচী চালু করা হয়। ঝিনাইদহের পুলিশ সুপার মো: হাসানুজ্জামান (পিপিএম) জানান, করোনার সংক্রমন প্রতিরোধে তহ বাজার ও নতুন হাটখোলা বাজারের দুই পাশে চেকপোস্ট বসানো হয়েছে। হাটে আগত ক্রেতারা একপাশ দিয়ে 
ঢুকে সামাজিক দুরত্ব বজায় রেখে কেনা-কাটা শেষে অন্যপাশ দিয়ে বের হবেন। তহ বাজারে ২০ মিনিট ও নতুন হাটখোলা বাজারে ৩০ মিনিটের মধ্যে কেনা শেষ করে বাড়ীতে ফিরতে হবে। এর তদারকি করবে জেলা পুলিশের সদস্যরা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাসার, সদর থানার ওসি মিজানুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা।
পুলিশ সুপার আরও জানান, শহরের ২ টি বাজারের প্রবেশ পথ ও বাহির হওয়ার পথে পুলিশ সদস্যরা উপস্থিত থাকবেন। প্রবেশ পথ দিয়ে কেউ বের হতে পারবেন না আবার বাহির হওয়ার পথ দিয়ে কেউ প্রবেশ করতে পারবেন না। আর বাজারের মধ্যে পুলিশ সদস্যরা টহলে থাকবেন। প্রতিটি দোকানে ২ জনের বেশি বাজার করতে পারবেন না। প্রত্যেককে নির্দিষ্ট সময়ের মধ্যে বাজার শেষ করে বাড়ী ফিরে যেতে হবে।

No comments

Powered by Blogger.