ঝিনাইদহ কৃষকের ধান কেটছে কৃষকলীগ


ঝিনাইদহ প্রতিনিধি-  করোনা ভাইরাসের বিস্তার রোধে এবং শ্রমিক সংকটে কৃষকদের ধান ঘরে তুলতে যাতে কষ্ট না হয় সে জন্য কৃষকদের পাশে এসে দাঁড়িয়েছে ঝিনাইদহ জেলা কৃষকলীগ।  লকডাউনের কারণে বিপাকে পরা ঝিনাইদহ জেলার দরিদ্র কৃষকদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন কৃষক লীগের নেতাকর্মীরা।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারন সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি’র দিক নির্দেশনা মোতাবেক ও বাংলাদেশ কৃষকলীগের সবেক সহ-সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম দুলালের সার্বিক পৃস্টপোষকতায় ঝিনাইদহ জেলা কৃষকলীগের উদ্যোগে আজ সোমবার সকালে সামাজিক দুরত্ব বজায় রেখে ঝিনাইদহ সদর উপজেলার ছোট কামারকুন্ডু গ্রামের মধ্যবিত্ত কৃষক আজম আলীর ৩ বিঘা জমির ধান কেটে দেওয়ার মাধ্যমে এই ধান কাটার কর্মসূচী শুরু করে ঝিনাইদহ কৃষকলীগ।
এসময় ধান কাটায় অংশগ্রহন করেন ঝিনাইদহ জেলা কৃষকলীগের সভাপতি সাজেদুল ইসলাম সোম,যুগ্ম সাধারন সম্পাদক এম এস উজ্জল,সাংগঠনিক সম্পাদক বি এম রাজীব হাসান রাজু,অর্থ সম্পাদক এ্যাড.আব্দুল খালেক সাগর,দপ্তর সম্পাদক প্রশীত মজুমদার,সদর উপজেলা কৃষকলীগ সভাপতি শফিউদ্দীন আহমেদ মিন্টু,পৌর কৃষকলীগ আহবায়ক মো:হাবিবুল্লাহ বাচ্চু। জেলা কৃষকলীগের উদ্যেগে ধানকাটা কার্যক্রমে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন ঝিনাইদহ সদর উপজেলার কৃষি অফিসার জনাব মো:মোফাক্খারুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জনাব মো:জুনাইদ হাবিব,উপ-সহকারী কৃষি কর্মকতা মিলন হোসেন।
এ ব্যাপারে জেলা কৃষক লীগ সভাপতি সাজেদুল ইসলাম সোম বলেন,আজ থেকে ঝিনাইদহ অসহায় দরিদ্র কৃষকদের ধান কেটে দেবার কর্মসূচি শুরু হলো,এ কর্মসূচি কৃষকের চাহিদা অনুযায়ী চলমান থাকবে।
এ দিকে কৃষক আজম আলীর ধান কেটে দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঝিনাইদহ জেলা কৃষক লীগকে ধন্যবাদ জানান।


No comments

Powered by Blogger.