কালীগঞ্জে আবারও চুরি॥ আতঙ্কিত ব্যবসায়ীরা

বাবুল আক্তার-
করোনা মহামারির মধ্যে ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলা আবারও চুরির ঘটনা ঘটেছে। আর এসব ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জেলার কালীগঞ্জ শহরের বৃহৎ ক¤িপউটার প্রতিষ্ঠান শিপন ক¤িপউটারে চুরির ছয় দিনের মাথায় আবারও উপজেলার দুলালমুন্দিয়া বাজারের তিনটি দোকানে চুরি হয়েছে। সোমবার দিবাগত রাতে দোকান তিনটির পেছনের ভেন্টিলেটর ভেঙে চোরেরা নগদ ৫ লাখ ৩১ হাজার টাকাসহ অন্যান্য মালামাল চুরি করে নিয়ে গেছে।
স্থানীয়রা জানান, দুলালামুন্দিয়া স্কুলের গেটের সামনে সোহেল হোসেনের ভেটেরিনারি ওষুধসহ বিকাশের দোকান, সুমন হোসেনের কসমেটিক্সের দোকান ও সাবেক মেম্বার শহিদুল ইসলামের মুদির দোকানে চুরি সংঘটিত হয়।
মুদি দোকানের মালিক শহিদুল ইসলাম জানান, তিনটি দোকানেরই পেছনের ভেন্টিলেটর ভেঙে চোরেরা প্রবেশ করে। সে সময় সোহেলের ভেটেরিনারি ওষুধসহ বিকাশের দোকান থেকে নগদ ৫ লাখ টাকা, সুমনের দোকান থেকে ২৭ হাজার টাকা ও তার দোকান থেকে চার হাজার টাকাসহ বেশ কিছু মালামাল নিয়ে গেছে।
ব্যবসায়ী সোহেল হোসেন জানান, তিনি ভেটেরিনারি ওষুধের পাশাপাশি বিকাশ, শিউর ক্যাশ, ফ্লেক্সিলোড ও বিদ্যুৎ বিল প্রদানের ব্যবসা করেন। দোকানের পেছনের ভেন্টিলেটর ভেঙে চোর তার ৫ লাখ টাকা নিয়ে গেছে। এতে তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. মাহফুজুর রহমান মিয়া জানান, চুরির ঘটনার বিষয়ে তিনি কিছু জানেন না। কেউ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত ৯ জুন শহরের মেইন বাসস্ট্যান্ডের লস্কর টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত জেলার বৃহৎ ক¤িপউটার প্রতিষ্ঠান “শিপন ক¤িপউটারে” এক দুঃসাহসিক চুরি হয়। চোরেরা ওই প্রতিষ্ঠানের ৯ টি তালা ভেঙে সেখান নগদ এক লাখ ৯২ হাজার টাকাসহ বিভিন্ন ধরনের ১৪টি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। চুরির ঘটনায় প্রতিষ্ঠানের মালিক মাজহারুল ইসলাম শিপন অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কালীগঞ্জ থানায় একটি মামলা করেন।

No comments

Powered by Blogger.