মহেশপুরে সরকারি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ


ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহের মহেশপুরে সরকারি রেকর্ডভুক্ত রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে এলাকার কয়েকজনের বিরুদ্ধে। যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় প্রায় একশ পরিবার বিপাকে পড়েছে। এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দিলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ নির্মাণ কাজ বন্ধ করে দেয়। বর্তমানে তারা পূনরায় বে-আইনীভাবে নির্মান কার্যক্রম শুরু করেছে।  খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সামন্তা গ্রামের হাশেম স্বর্ণকারের ছেলে সানোয়ার হোসেন ও একই গ্রামের লতিফ ব্যাপারীর ছেলে কালাম ও আবুল বে-আইনীভাবে ৪৫ নং সামন্তা গোপালপুর মৌজার ৬৩৮নং দাগের উত্তরে ষাটনলপাড়া সরকারি রেকর্ডভুক্ত একটি রাস্তা দখল করে পাঁকা ঘরবাড়ি নির্মান করছে। সরকারি রাস্তায় পাঁকা ঘরবাড়ি নির্মান করায় ওই এলাকার লোকজনের চলাচলে দারুনভাবে বিঘœ সৃষ্টি হচ্ছে। 
এ ব্যাপারে ভুক্তভোগী আলী হোসেন, বাবলুর রহমান ও নুরুজ্জামান জানায়, রাস্তার উপরে পাঁকা ঘববাড়ি ও পায়খানা নির্মান করায় বর্তমানে তারা বন্দিদশা জীবনযাপন করছে। তারা আরো জানায়, ইতি মধ্যে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হাফিজ আল আসাদ ঘরবাড়ি নির্মান কাজ বন্ধ করে দিয়েছিল কিন্তু তরার সরকারী আইন উপক্ষো করে গত বুধবার থেকে পুনরায় ওই স্থানে ঘরবাড়ি নির্মান শুরু করেছে। 
এ ব্যাপারে মহেশপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুজন সরকার জানান, দ্রুতই কাজ বন্ধ করার জন্য তাদের কাছে নোটিশ পাঠানো হচ্ছে।

No comments

Powered by Blogger.