সবুজ দেশ নিউজ ফুটবল টুর্ণামেন্টে কালীগঞ্জ প্রেসক্লাব চ্যাম্পিয়ন কালীগঞ্জে সাংবাদিকদের বল দখলের লড়াই

শাহ আলম,কালীগঞ্জ (ঝিনাইদহ) ॥ 

নিজ পেশার অনেক সিনিয়রদের চেনেন না নতুন প্রজন্মের সংবাদকর্মিরা। কিন্ত পরস্পরের মধ্যে চেনা জানা থাকাটা দরকার। আবার পেশাগত ব্যস্ততায় অনেকের সাথে অনেকের দেখা মেলেনা। বিষয়টি মাথায় নিয়ে ঝিনাইদহ কালীগঞ্জের জনপ্রিয় অনলাইন পোর্টাল সবুজ দেশ নিউজ আয়োজন করেছে ৪ দলীয় মিডিয়াকাপ বন্ধুত্বপূর্ণ ফুটবল টুর্নামেন্টের। কালীগঞ্জ প্রেসক্লাবের সহযোগীতায় শনিবার বেলা ৩ টায় সরকারী নলডাঙ্গা ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয় সাংবাদিকদের অংশ গ্রহনে ৪ দলীয় ফুটবল টুর্নামেন্ট। খেলায় স্বাগতিক প্রেসক্লাব ছাড়াও অংশ গ্রহন করেন ঝিনাইদহ, মহেশপুর ও কোটচাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকেরা। খেলার মাঠে বেলা গড়ানোর সাথে সাথে নবীন ও প্রবীন পদচারনায় ভূষন হাইস্কুলের মাঠ সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়। বিভিন্ন উপজেলা থেকে খেলতে আসা সংবাদকর্মিদের পরস্পরের সাথে পরিচয় ঘটে। সমবয়সীরা একস্থানে বসে বা দাঁড়িয়ে হাসি , তামাশা আর আড্ডায় মেতে ওঠা দর্শকদের নজর কাড়ে। মাঠে রেফারীর বাঁশি বাজানোর আগে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, সবুজ দেশ নিউজের পৃষ্টপোষক বি এম সাইদুজ্জামান সবুজ, প্রেসক্লাব সভাপতি জামির হোসেন, সম্পাদক সাবজাল হোসেন সকল ক্লাবের খেলোয়াড়দের ফুল দিয়ে বরণ করে নেন।    

পরস্পরের কুশল বিনিময়সহ সকল প্রস্ততি শেষে ঠিক বেলা ঠিক সাড়ে ৩ টায় রেফারী প্রথম খেলার বাঁশি বাজিয়ে দেন। এ খেলায় অংশ গ্রহন করে স্বাগতিক কালীগঞ্জ প্রেসক্লাব বনাম কোটচাদপুর প্রেসক্লাব। বন্ধুত্বপূর্ণ ম্যাচ হলেও যেন কেউ কারও ছাড় দিতে নারাজ। বল দখল আর প্রতিপক্ষের জালে বল জড়াতে সকলেই যেন মরিয়া। প্রথমার্ধের ৭ মিনিটের মাথায় স্বাগতিক দলের ৭ নং জার্সিধারী যুগান্তর প্রতিনিধি শাহারিয়ার আলম সোহাগের বাড়ানো বলে পায়ের কারুকাজে বল জালে জড়িয়ে যায়যায়দিন প্রতিনিধি তারেক মাহামুদ, কোটচাদপুর প্রেসক্লাব ০-১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করেন। এরপর দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে কালীগঞ্জ প্রেসক্লাবের অধিনায়ক ঝিনাইদহ- ৪ জার্সিধারী স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনারের বাড়ানো বল আয়ত্বে নিয়ে ইনকিলাব প্রতিনিধি আশিকুর রহমান সোহাগের দুর্দান্ত সট গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। বাকি সময় কোটচাঁদপুর একাদশ মরিয়া হয়েও ২-১ ব্যবধানে ম্যাচ হেরে মাঠ ছাড়েন। 


দ্বিতীয় ম্যাচে ঝিনাইদহ প্রেসক্লাবকে ২-০ গোলে পরাজিত করে ফাইনালে উঠে মহেশপুর প্রেসক্লাব। পরে পড়ন্ত বিকালে  শিরোপা জিততে বল দখলের যুদ্ধে অবতীর্ণ হয় দুই দল। আক্রমন আর পাল্টা আক্রমনের মধ্যদিয়ে খেলা এগিয়ে চলছিল। পরে মহেশপুর দলের রক্ষণভাগের খেলোয়াড়ের ফাউলের সুবাদে সুযোগ পেয়ে যায় কালীগঞ্জ প্রেসক্লাব। পেনাল্টি সটে কালীগঞ্জ প্রেসক্লাবের ৭ নম্বর জার্সিধারী যুগান্তর প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ গোলে সট নিয়ে বল জালে জড়িয়ে দিয়ে স্বাগতিকদের আনন্দের বন্যায় ভাসিয়ে দেন। এরপর পরিশ্রান্ত মহেশপুর প্রেসক্লাবের খেলোয়াড়েরা বার বার দেষ্টা করে গোল পরিশোধ না করতে পারায় ১-০ গোলে পরাজয় বরণ করে মাঠ ছাড়েন। 


খেলাশেষে সন্ধ্যায় কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেনের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে সবুজদেশ নিউজের পক্ষ থেকে একটি ছাগল , রানার্স আপ দলকে ২ টি রাজহাঁস তুলে দেন। এছাড়াও মাঠে সেরা নৈপূর্ণ দেখিয়ে বিজয়ী দলের অধিনায়ক সাংসদ আনোয়ারুল আজিম আনার, যুগান্তর প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ ক্রেষ্ট ও এক জোড়া কবুতর জিতে নেন। এছাড়াও অনলাইন পোর্টাল খবর কালীগঞ্জের পক্ষ থেকে খেলায় অংশ গ্রহনকারী ঝিনাইদহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার, সহকারী পুলিশ সুপার শৈলকুপা সার্কেলের আরিফুল ইসলাম ও ওসি মাহাফুজুর রহমান মিয়াসহ সকল প্রেসক্লাবের সভাপতি সম্পাদকের হাতে সন্মাননা স্মারক তুলে দেয়া হয়। 

খেলাটি পরিচালনা করেন, মোমিনুল হক খোকা, মারুফ হোসেন, আব্দুর রাজ্জাক। দিনভর ধারা বর্ণনা করেন, খোরশেদ আলম, ও  রবিউল ইসলাম । 



No comments

Powered by Blogger.