কোটচাঁদপুরে ১৬ বছর বয়স থেকে লিখছেন বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা, উপন্যাস অর্থের অভাবে প্রকাশ হয়নি কবি আবুবক্কর সিদ্দিকের বই।

মো:রোকনুজ্জামান (ঝিনাইদহ) কোটচাঁদপুর থেকে- ঝিনাইদহের কোটচাঁদপুরে আবুবক্কর সিদ্দিক (১৬) বছর বয়স থেকে (৫০) বছর ধরে লিখে আসছেন দেশ মাতৃক কবিতা,বঙ্গবন্ধু কবিতা,গল্প,বঙ্গবন্ধু মাটির মায়া উপন্যাস। কিন্তু অর্থের অভাবে আজো প্রকাশ হয়নি তার লেখা কবিতা,বঙ্গবন্ধু কে নিয়ে লেখা উপন্যাস ।উপজেলার ৫ নং এলাঙ্গী ইউনিয়নের ফাজিলপুর গ্রামে চিত্রা নদির সাথে কবি আবুবক্কর সিদ্দিকের বাড়ি ।

কবি আবুবক্কর সিদ্দিকের সাথে কথা বল্লে তিনি আমাদেরকে যানান,আমার বয়স যখন ১৬ বছর তখন থেকে কবিতা লিখি। আর বই আকারে লেখা শুরু করেছি ২০০৯ সাল থেকে। আর (বঙ্গবন্ধু মাটির মায়া) নামে একটি উপন্যাস তৈরি করেছি। আমার এই পর্যন্ত ৩টি বই লেখা হয়েছে,উষার আশি,পুষ্পমঞ্জলী ও বঙ্গবন্ধুর মাটির মায়া। এই ৩ টি বইয়ের সম্পাদক আমি নিজেই। এছাড়া আমি অনেক কবিতা,উপন্যাস লিখে্ছি। তিনি বলেন আমি দির্ঘ  ৫০ বছর ধরে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা ,উপন্যাস লিখছি। কিন্তু অর্থের অভাবে আমি বই বের করতে পারিনি।

তিনি আরো বলেন, আমি ১৯৪৮ সালের ১১ই মার্চের পরের থেকে বই লিখে এসেছি। আমি চাই আমার বই সমগ্র দেশে ছড়াক। আমার লেখা বই গুলো প্রকাশ পাক। সরকারি ভাবে অনুমদিত হোক আমি এটাই চাই শুধু। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দিবো।এতে আমার তার কাছে কোন চাওয়া পাওয়া নেই।

আবুবক্কর সিদ্দিকের এলাকর কিছু সাধারণ মানুষের সাথে কথা বল্লে তারা বলেন,কবি আবুবক্কর সিদ্দিক অনেক ছোট বেলা থেকেই বঙ্গবন্ধু কে নিয়ে কবিতা,উপন্যাস লিখছে কিন্তু অর্থের অভাবে প্রকাশ হয়নি। তার বই বঙ্গবন্ধু কে নিয়ে লেখা আছে। আমরা চাই মাননিয়ো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যেনো বই গুলো পৌছায় এবং সরকারি ভাবে যেনো অনুমদিত হয়।

No comments

Powered by Blogger.