ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. এম এ আনসারী’র ৯ম মৃত্যুবার্ষিকী

ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালনকালে হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১১ সালের ১২ই অক্টোবর মারা যান। সংবাদ সংগ্রহকালে তিনি দুপুর ২টার দিকে মহেশপুর সীমান্তের মাটিলা বাজারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে বেলা আড়াইটার দিকে তার মৃত্যু হয়।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬১ বছর। ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার এইচ এস এস সড়কে তার বাড়ি। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।
পারিবারিক সূত্রে আরো জানা যায়, বর্ণাঢ্য জীবণের অধিকারী ছিলেন এম এ আনসারী। তাঁর কর্মময় জীবণ ছিল সাহসিকতা, সততা, দক্ষতা ও পরিশ্রমের সাথে সাথে সাফল্যে ভরা।
আইন পেশার সনদ নেওয়া আনসারী ৭০ দশক থেকে সাংবাদিকতায় যুক্ত। তিনি এক সময় কলেজে অধ্যাপনাও করেছেন। তিনি ঝিনাইদহ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার প্রতিষ্ঠাতা। ১৯৭৩ সালে অগ্রণী সমিতি প্রতিষ্ঠা করে অগ্রণী সংগীত বিদ্যালয়। এটিই জেলার প্রথম সংগীত বিদ্যালয়। এর সম্পাদক ছিলেন এম,এ আনসারী।
আনসারী একাধিকবার ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন। স্থানীয় অধুনালুপ্ত দৈনিক নবগঙ্গা’র সম্পাদক ছিলেন তিনি। তিনি ইংরেজী দৈনিক দি ইনডিপেনডেন্ট পত্রিকার ঝিনাইদহ প্রতিনিধি ছিলেন।
এতিম এ বালকটির নক্ষত্রের মতো জ্বলে ওঠা জীবণকে বিনীতভাবে সম্মান করে তাঁর রুহের মাগফেরাত কামনা করে। তিনি যেন বেহেশত নসীব হন সবার কাছে এ দোয়া প্রার্থনা করে ঝিনাইদহের চোখ পরিবার ।

No comments

Powered by Blogger.