কালীগঞ্জে বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ এর কমিটি গঠন আসাদ সভাপতি ও খোকন সাধারন সম্পাদক




এম, শাহজাহান আলী সাজু॥

“যাত্রা হোক সমাজ উন্নয়নের হাতিয়ার” শ্লোগানকে সামনে নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ এর কমিটি গঠন করা হয়েছে। এস এম আসাদুজ্জামান আসাদকে সভাপতি খোকন সরকারকে সাধারন সম্পাদক ও বিধান দাস বাঁধনে সাংঠনিক সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়। বুধবার সন্ধায় কালীগঞ্জ বাজার সড়কের দোয়েল মুক্ত স্কাউট গ্রুপের অফিস কক্ষে কমিটি গঠন উপলক্ষে আয়োজিত এক সভায় এ কমিটি ঘোষনা করা হয়।

কালীগঞ্জের অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব খোকন সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ ঝিনাইদহ জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ শহিদুজ্জামান শহিদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শান্তি পদ সরকার, জোগেন বিশ^াস, হিমাংশু নাথ গাছি, মৃনাল কান্তি রায় প্রমূখ।

সভায় বক্তারা বলেন, দেশ ও জাতি গঠনে সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। দেশীয় সংস্কৃতিই পারে একটি জাতির পরিচয় বহন করতে। যাত্র শিল্প একটি অন্যতম সাংস্কৃতিক জনমাধ্যম। এই শিল্পের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মনুষদের নানা শিক্ষার মধ্য দিয়ে ইতিবাচক পরিবর্তন সম্ভব। বিনোদনের অন্যতম এই মাধ্যমকে বাঁচিয়ে রাখতে এক যোগে কাজ করার অঙ্গিকার ব্যাক্ত করা হয়। সভায় কালীগঞ্জ উপজেলা এলাকার যাত্রা ও নাট্য শিল্পি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, কলা-কৌশলীরা অংশ গ্রহন করেন।


No comments

Powered by Blogger.