সাংবাদিক রাজ্জাক ছিলেন সংবাদপত্র জগতের এক বীর যোদ্ধা, স্মরণ সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার ॥

সাংবাদিক আব্দুর রাজ্জাক ছিলেন সংবাদপত্র জগতের এক বীর যোদ্ধা। সত্য প্রকাশে পিছুপা হননি, নির্যাতনের স্বীকার হয়েও থামিয়ে রাখেননি তার কলম। তিনি ছিলেন সংবাদকর্মীদের প্রেরনা, তার প্রেরনায় অনেকে এই পেশায় যুক্ত হয়েছেন। আজ তিনি নেই, সাংবাদিকরা আছেন নেতৃত্ব শুণ্যতায়। তারপরও দৃড় মনোবল ব্যক্ত করে বক্তারা জানালেন একত্রিত থেকে অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে তাদের কলমের লড়াই অব্যহত থাকবে। শনিবার সন্ধ্যায় কালীগঞ্জ   প্রেস ক্লাবের আয়োজনে মরহুম বিশ^াস আব্দুর রাজ্জাক সহ প্রয়াতদের স্মরনে আয়োজিত শোক সভায় বক্তারা উপরোক্ত মত প্রকাশ করেন। 

ঝিনাইদহের কালীগঞ্জের নিমতলা বাসষ্টান্ডস্থ পুরাতন স্বাদ রেস্তোরা ভবনে অনুষ্ঠিত এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম. শাহজাহান আলী সাজু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। আরো বক্তৃতা করেন মোবারকগঞ্জ চিনি কলের ব্যবস্থাপক (প্রশাসন) আনোয়ার হোসেন, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ¦ মোঃ শহিদুল ইসলাম, কালীগঞ্জ মটর মালিক সমিতির সভাপতি আলহাজ ফরিদ উদ্দিন, সাবেক সাংবাদিক তবিবুর রহমান মিনি, সিনিয়র সাংবাদিক মোস্তফা আব্দুল জলিল, আনোয়ারুল ইসলাম রবি, এমএ কাদের, প্রেসক্লাব কালীগঞ্জ সভাপতি জাকারিয়া হোসেন, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস পৌরসভার কাউন্সিলর মোক্তার হোসেন, এম মার্জেদ আলী, মরহুম আব্দুর রাজ্জাকের পুত্র কামরুজ্জামান তোতা প্রমূখ।

অতিথিরা তাদের বক্তৃতায় আরো বলেন, কালীগঞ্জ উপজেলায় তৎকালীন সময়ে সাংবাদিক হিসেবে ২/৪ জনের নাম শোনা যেতো। যার মধ্যে আব্দুর রাজ্জাক ছিলেন অন্যতম। তিনি কালীগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠায় অগ্রনী ভুমিকা পালন করেন। তিনি মানবাধিক কর্মী ছিলেন। অনেক অসহায় মানুষের পাশে থেকে তিনি তার পেশাদারিত্বের প্রমান রেখেছেন। সাংবাদিক সমাজ চিরদিন তাকে মনে রাখবে বলে সবাই উল্লেখ করেন। 

উল্লেখ, বিশ্বাস আব্দুর রাজ্জাক গত ২২ অক্টোবর ২০২০ তারিখে রাতে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি মোবারকগঞ্জ চিনিকলের ভান্ডার কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। 

 


No comments

Powered by Blogger.