বিজিবি মোতায়েন সহিংসতায় দুই লাশ শনিবার শৈলকুপা পৌরসভার ভোট হবে ইভিএম-এ ৮নং ওয়ার্ডের ভোট স্থগিত

 

এম এ কবীর, ঝিনাইদহ- 

 কাউন্সিলর প্রার্থীসহ দু’জনের হত্যাকান্ডের পর ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার নির্বাচন  শনিবার অনুষ্ঠিত হচ্ছে। এরই মধ্যে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন সকল প্রস্তুতিতি সম্পন্ন করেছে। 

আইনশৃংখলা ঠিক রাখতে শুক্রবার থেকেই শৈলকুপা পৌর এলাকায় মোতায়েন করা হয়েছে বিজিবি। ভোটারদের মাঝে উদ্বেগ আর উৎকণ্ঠা থাকলেও বড় ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, আনসার বাহিনী ও পুলিশ সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে। ১৫টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলো ঝুঁকিপূর্ণ হিসেবে ধরা হচ্ছে। 

এদিকে ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে কঠোর ভাবে আইন প্রয়োগ করা হবে। আইন ভাঙলে কাউকে ছাড় দেয়া হবে না। 

শেলকুপা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জুয়েল আহমেদ জানান, আজকের নির্বাচনে একজন চেয়ারম্যান পদের বিপরীতে ৪ জন, ৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের বিপরীতে ৩৬ জন, ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের বিপরীতে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শৈলকুপা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৩২। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১১৩ ও মহিলা ভোটার ১৪ হাজার ৫১৯ জন। জুয়েল আহম্মেদ আরো জানান, প্রতিটি ভোটকেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিভিন্ন কেন্দ্রে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, শহরে দুই প্লাটুন বিজিবি, ৪শ’ পুলিশ সদস্য এবং ১৩৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

 সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এদিকে বুধবার রাতে কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ছেটে ভাই আওয়ামীলীগ কর্মী বল্টু (৪৮) কে কুপিয়ে হত্যার ঘটনায় ২০ জনকে আসামী করে শৈলকুপা থানায় মামলা হয়েছে। এ ঘটনায় বাপ্পি নামে একজনকে পুলিশ গ্রেফতার করে।


No comments

Powered by Blogger.