নো মাক্স - নো সার্ভিস ব্যাবসায়ীদের উদ্দেশ্যে - এমপি আনার


স্টাফ রিপোর্টার ॥

বেড়েই চলেছে মহামারি করোনার প্রকোপ। প্রতিরোধে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্ষালয় থেকে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হয়েছে। করোনা প্রতিরোধ কমিটির এক সভাতে নো মাক্স - নো সার্ভিস শর্ত মেনেই শহরের কাচাবাজার ও সকল ব্যাবসা প্রতিষ্টান পরিচালনা ,গনপরিবহন ও সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করনের নির্দ্দেশনাও দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী সভায় শহরের ব্যাবসায়ীদের সকল নির্দ্দেশনাবলী মানতে আহব্বান জানান এমপি আনার। তিনি বলেন, আবারো মহামারী করোনার প্রকোপ দেখা দিয়েছে। এর কবল থেকে জনসাধারনকে রক্ষা করতে সরকার নানা কর্মপরিকল্পনা গ্রহন করেছে। তিনি সাধারন মানুষের কথা বিবেচনা করে রমজান ও ঈদ উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে সকল ব্যাবসা পরিচালনা করতে ব্যাবসায়ী নেতৃবৃন্দদের প্রতি আহব্বান জানান। সভার শুরুতেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে প্রধানমন্ত্রীর কার্ষালয়ের থেকে পাঠানো দিক নির্দেশনা পাঠ করেন শোনান করোনা প্রতিরোধ কমিটির সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শামিমা শারমিন লুবনা। তিনি জানান, করোনা আক্রান্ত রোগীদের সেবাদানের জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সহ বাইরে আরো ১টি স্থানে আইসোলেশন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।  

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভায় আরো বক্তৃতা করেন, কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া, নির্বাচন অফিসার আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মহিবুল ইসলাম মন্টু, ইলিয়াস রহমান মিঠু, কালীগঞ্জ মটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, পৌর বাজার ব্যাবসায়ী সমিতির আহব্বায়ক মনিরুল ইসলাম, যুগ্ন- আহব্বায়ক এমদাদুল ইসলাম ইন্তা, কাচাবাজার সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।  এসময় কালীগঞ্জ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন সহ শহরের অন্নান্য ব্যাবসায়ী সংগঠনের নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন। 

সভায় করোনাকালীন সময়ে বিধি নিয়ম মানতে উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনা ছাড়াও অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান বক্তারা।


No comments

Powered by Blogger.