ঝিনাইদহে ঢিলেঢালা লকডাউন, খুলছে দোকান

ঝিনাইদহ প্রতিনিধি-

তৃতীয় দফা লকডাউনের প্রথম দিন ঝিনাইদহে চলছে ঢিলেঢালা ভাবে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সকাল থেকে জেলা শহরের বিভিন্ন স্থানে মানুষের চলাচল বেড়েছে। খোলা হচ্ছে দোকান পাট। সড়ক-মহাসড়কের ইজিবাইক, সিএনজি, মাহেন্দ্র, প্রাইভেটকারসহ যানবাহনের সংখ্যা বেড়েছে। আগের মতো মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানতে উদাসিন ছিল মানুষ। সরকারি নির্দেশনা থাকলেও খোলা হচ্ছে দোকান পাট।

সকালে শহরের কেসি কলেজের সামনের জেলা পরিষদ মার্কেটের গিয়ে দেখা যায়। ফরিদুল টেলিকম নামের একটি মোবাইল বিক্রির দোকানে একটি পাল্লা খুলে বেচা-কেনা চলছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। এমনকি দোকানি ও ক্রেতার মুখেও ছিল না মাস্ক।

শহরের নতুন হাটখোলায় গত দিনের তুলনায় বেশি মানুষের উপস্থিতি ছিল। সাপ্তাহিক বাজার হওয়ায় বেড়েছে মানুষের ভীড়। ক্রেতা-বিক্রেতারা গাদাগাদি করে কেনা-বেচা করছেন। এছাড়াও শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, আরাপপুর, পোস্ট অফিস মোড়ে ঔষদের দোকান, নিত্য প্রয়োজনীয়, মুদিদোকানের পাশাপাশি একটি দুটি করে খুলছে অন্যান্য দোকান। একই সাথে হকার বা ভ্রাম্যমাণ ব্যাবসায়ীদেরও সড়কে দেখা গেছে।

এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, সর্বাত্মক লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত হচ্ছে। এছাড়াও যারা জরুরী কাজে বাইরে বের হচ্ছেন তাদের স্বাস্থ্যবিধি মানতে সচেতন করা হচ্ছে।

No comments

Powered by Blogger.