কালীগঞ্জে পুকুরে বিষ দিয়ে মাছ বিনষ্ট করল দূবৃর্ত্তরা

স্টাফ রিপোর্টার ॥

স্বামী রয়েছেন জেলে। এ সুযোগেই প্রতিপক্ষ দূর্বত্তরা তাদের একটি মৎস পুকুরে বিষ টোপ দিয়ে প্রায় লক্ষাধিক টাকার মাছ বিনষ্ট করেছে। বুধবার ভোরে ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলার বাবরা গ্রামে মৎসচাষী ওসমান বিশ্বাসের পুকুরে ওই মাছ বিনষ্টের ঘটনাটি ঘটে। এ ঘটনায় দুপুরে ক্ষতিগ্রস্ত মৎস চাষী ওসমানবিশ্বাসের স্ত্রী সন্দেহজনক ৫ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগকারী বাবরা গ্রামের ওসমান বিশ্বাসের স্ত্রী হাজেরা বেগম জানান, বলিদাপাড়া গ্রামের নাসিম বিশ্বাসের বাবরা গ্রামের মসজিদ সংলগ্ন ৪ বিঘার একটি মৎস পুকুর লীজ নিয়ে তার স্বামী মাছ চাষ করছেন। বুধবার সকাল ৬ টায় ওই পুকুরে মাছ মরে ভাসতে দেখে  মসজিদের ইমাম রকিব হোসেন তাদেরকে খবর দেন। এ সময় তারা পুকুরে এসে দেখেন, বিষটোপ দিয়ে তাদের পুকুরের প্রায় লক্ষাধিক টাকার মাছ মেরে বিনষ্ট করা হয়েছে। 

ওসমানের স্ত্রী আরো জানান, গ্রামের দলাদলিতে একটি মামলায় তার স্বামী ওসমান বর্তমানে জেলে রয়েছেন। এ সুযোগে তাদের প্রতিপক্ষ একই গ্রামের বিল্লাল, জিহাদ, জামির, আশরাফুল ও হাসান নামে ৫ যুবক ওই পুকুরে বিষ দিতে পারে। কারন ঘটনার আগের দিন রাতের বেলা ওই যুবকদের তারা পুকুরের আশে পাশে ঘোরাফেরা করতে দেখেছেন। 

কালগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই শাপলা জানান, মৎস পুকুরে মাছ বিনষ্টের ঘটনায় সন্দেহজনক ৫ জনের নাম উল্লেখ একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানন।


No comments

Powered by Blogger.