জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন বাস্তবায়নে ঝিনাইদহে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

 

ঝিনাইদহ প্রতিনিধি-

জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষ্যে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড্ঃা শামীম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম,বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবুল এবং ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম এ কবীর। বক্তব্য রাখেন দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক আলাউদ্দীন আজাদ এবং জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এড.শেখ সেলিম।

আগামী ৫ জুন হতে ১৯ জুন পর্যন্ত চলমান এই কর্মসূচীতে জেলার ৬টি উপজেলার ১৯৭৭ টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সিভিল সার্জন দপ্তরের তথ্য অনুযায়ী জেলার লোক সংখ্যা একুশ লাখ ৫৩ হাজার ৫‘শ ৫৫ জন। এর মধ্যে ছয় মাস থেকে এগার মাস বয়সের শিশুর সংখ্যা ২৭ হাজার ৯‘শ ৫৯ জন, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা দুই লাখ সাত হাজার ৮‘শ ৫৯ জন। এই শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে ৪৯৪ জন মাঠ কর্মী এবং ২১৬ জন তদারককারী নিয়োজিত থাকবেন।

সভায় সিভিল সার্জন সেলিনা বেগম জাতীয় এই কর্মসূচী সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে বলেন, করোনার এই মহামারী থেকে জেলার মানুষের স্বাস্থ্য সুরক্ষায় আসুন আমরা পারস্পারিক সমঝোতার ভিত্তিতে একসাথে কাজ করি।




No comments

Powered by Blogger.