কালীগঞ্জে ১৪৪ ধারা অমান্য করে জমি দখল

স্টাফ রিপোর্টার ॥

ঝিনাইদহে আদালতের ১৪৪ জারির পর তা অমান্য করে জমি দখলের অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে কালীগঞ্জ উপজেলার মহাদেবপুর গ্রামে। 

আদালতে করা অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মহাদেবপুর গ্রামের আমজাদ হোসেন ২০১৭ সালে বিনয় কুমার নামে এক ব্যক্তির কাছ থেকে ১৭১০ দাগে ১৫ শতক জমি ক্রয় করেন। এরপর তারই আপন ছোট ভাই ইমদাদুল হকসেবা করেন। কিন্তু বিষয়টি জমির ক্রয়সূত্রের মালিক আমজাদ হোসেন কিছুই জানতেন না। ফলে আদালত তাদের অনুপস্থিতিতে একতরফাভাবে হকসেবাকারী ইমদাদুলের পক্ষে রায় দেন। 

পরে বিষয়টি জানাজানি হলে আমজান রিট আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে আদালতগত ২৫ মে  ১৪৪ ধারা জারি করেন। বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে উক্ত জমিতে না যাওয়ার জন্য নির্দেশ দেন।

কিন্তু সম্প্রতি আদালতের রায় অমান্য করে ইমদাদুল কৃষি কাজ শুরু করে।


জমির ক্রয় সূত্রে মালিক আমজাদ হোসেন জানান, আমি জমিটি কেনার পর থেকে ভোগ দখল করে আসছি। কিন্তু সম্প্রতি আমার ছোট ভাই জমিটি তার বলে দাবি করে উক্ত জমিতে না যাওয়ার জন্য বলে। ফলে আমি আদালতের সরনাপন্ন হয়েছি। আদালত যে রায় দেবে তা মেনে নেব বলে তিনি দাবি করেন।


এ ব্যাপারে কালীগঞ্জু থানার এসআই আল-আমিন জানান, আমি লোকমুখে বিষয়টি শুনেছি। তবে অফিসিয়াল ভাবে কোন অভিযোগ পাওয়া যায়নি। আদালতের রায়ের কপি থানায় জমা দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 




No comments

Powered by Blogger.