কালীগঞ্জে বিনা মূল্যে বীজ ও সার বিতারণ

এনামুল হক সিদ্দীক-

ঝিনাইদহের কলীগঞ্জ উপজেলা কৃষি অফিস চত্বরে শুক্রবার বেলা ১১টায় কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতারণ করা করা হয়। স্থানীয় সাংসদ আনোয়ারুল আজীম আনার বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্ভোধন করেন। 

২০২০-২১ অর্থ বছরে খরিপ-২/২০২১-২২ মৌসুমের রোপা আমন ধানের উফশী ৩ হাই ব্রিড জাতের উৎপাদন বৃদ্বির লক্ষ্যে ৮৫০ জন ক্ষুদ্র ও  প্রণোদনা কর্মসুচীর আওতায়, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে অনুমদিত অগ্রধিকার তালিকা মোতাবেক বিনা মূল্যে বীজ ও সার বিতারণ করা করা হয় । এর মধ্যে ৬৫০ জন উফশি বীজ এবং ২শত জন হাই ব্রিড বিজ পান । একটি পরিবার প্রতি বিঘা রোপা আমন হাই ব্রিড চাষের জন্য ২ কেজি বীজ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার পান । এবং প্রতি বিঘা রোপা আমনের জন্য একটি পরিবার উফশি চাষের জন্য ৫ কেজি বীজ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার সহায়তা পান

অনষ্ঠানে সভাপতিত্ব করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্না রানী সাহা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলি নোমানী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শিকদার মোহায়মেন।  কৃষি সম্প্রসারন অফিসার আকতারুল ইসলাম মিয়া-সহ উপসহকারী কৃষি অফিসার বৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।




No comments

Powered by Blogger.