ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের পূর্নাঙ্গ কমিটি গঠন

তরিকুল ইসলাম, ইবি প্রতিনিধিঃ

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ২০২১-২২ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এস এ এইচ ওয়ালীউল্লাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আবু তালহা আকাশ মনোনীত হয়েছেন।

আজ ১২ আগস্ট (বৃহস্পতিবার) ফোরামের নব-নির্বাচিত সভাপতি এস এ এইচ ওয়ালীউল্লাহ ও সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তথ্য জানানো হয়। ১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি হোসনেয়ারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ শাওন, সাংগঠনিক সম্পাদক ফুয়াদ হাসান এবং সহ সাংগঠনিক সম্পাদক অনিল মো. মোমিন। এছাড়াও অর্থ সম্পাদ শ্যামলী তানজিন অনু, দপ্তর সম্পাদক সুকান্ত দাস, উপ দপ্তর সম্পাদক আসিফ হোসেন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক খায়রুজ্জামান খান এবং সাহিত্য ও প্রচার সম্পাদক আব্দুল হাকিম জুবায়ের মনোনীত হয়েছেন বলে বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ বলেন, “বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সকল শাখার অন্যতম একটি শাখা ইসলামী বিশ্ববিদ্যালয়। এই শাখার এত গুরুত্বপূর্ণ একটি জায়গায় আমাকে মনোনীত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। মহান সৃষ্টিকর্তার কাছে পার্থনা করি, যেন বছর শেষে ইবি শাখার যে সাফল্য ও গতিশীলতা সেটা অক্ষুন্ন রেখে এক অনন্য মাত্রায় নিয়ে যেতে পারি।” তিনি আরও জানান, “কমিটির নবনির্বাচিত সকল সদস্যদের অভিনন্দন ও শুভকামনা। আগামী একটি বছর আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় শাখাকে এগিয়ে নিতে আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করব, ইনশাআল্লাহ।”

উল্লেখ্য, গত ৬ আগস্ট ফোরামের কেন্দ্রীয় মারজুকা রায়না ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ালিউল্লাহকে শাখা সভাপতি ও আবু তালহাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সেই সাথে আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা প্রদানের নির্দেশ দেয়া হয়।

লক্ষ্যণীয়, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করছে দেশের তরুণ লেখকদের এ সংগঠনটি।


No comments

Powered by Blogger.