কালীগঞ্জে ৭০ টি শিখন কেন্দ্রের উদ্বোধন

স্টাফ রিপোর্টার-

স্কুল থেকে ঝড়ে পড়া শিশু ও স্কুলে না যাওয়া শিশুদের শিক্ষার মুল শ্রোতধারায় ফিরিয়ে আনতে ঝিনাইদহের কালীগঞ্জে ৭০টি শিখন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে কালীগঞ্জ উপজেলার বিদোনপুর গ্রামে আনুষ্ঠানিক ভাবে এ শিখন কেন্দ্রের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

কোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আয়ুব হোসেন’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য’র সহকারী পরিচালক শেখ মো: সুরুজ্জামান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান তিথি রানী ভন্দ্র, সৃজনী বাংলাদেশের সহকারী প্রশাসনিক কর্মকর্তা এস এম শান্তনুর রহমান, সৃজনীর আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের প্রকল্প প্রধান ওহিদুল ইসলাম, রেডিও ঝিনুকের স্টেশন ম্যাজেনার পারভীন নাহারা। 

আয়োজকরা জানান, উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য’র সহযোগিতায় সৃজনী বাংলাদেশ আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পের আওতায় কালীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে ৭০ টি শিখন কেন্দ্রে  ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের পাঠদান করানো হবে। ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পাঠদান করানো হবে। শিক্ষার্থীদের দেওয়া হবে বই, খাতা, কলম, স্কুল ড্রেসসহ উপবৃত্তি। ঝড়ে পড়া শিশুদের শিক্ষার মুলধারায় ফিরিয়ে আনতে সরকারের এই উদ্যোগ বলে জানান আয়োজকরা।


No comments

Powered by Blogger.