চাপালী যুব সংঘের ফ্রী মেডিকেল ক্যাম্প, ব্যাবস্থাপত্রের পাশাপাশি পরামর্শ পেলেন রোগিরা

স্টাফ রপোর্টার-

ঘাড়ের ব্যাথা নিয়ে এসেছিলেন জাফর আলী, চিকিৎসক সবকিছু শুনে-বুঝে ব্যবস্থাপত্র দেন। আসেন ভ্যান চালক জেকের আলী, তার প্যাটের সমস্যা। তিনিও ব্যবস্থাপত্র নিয়ে বাড়ি ফেরেন। বৃদ্ধা বাহার আলী ঠিকমতো খেতে পারেন না, চিকিৎসার জন্য এসেছিলেন। আক্তার জাহান শিল্পী এসেছিলেন পাঁয়ের ব্যাথা চিকৎসা নিতে। এভাবে একে একে শতাধিক রোগির বিনামুল্যে ব্যবস্থাপত্র দেন হাকিম সঞ্জয় অধিকারী। 

গত শনিবার ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার চাপালী যুব সংঘ আয়োজন করেন ফ্রী মেডিকেল ক্যাম্প। সকাল ১০ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত সংগঠনের নিজস্ব কার্যালয়ে চলে এই রোগি দেখা। হামর্দদ ল্যাবরোটরিজ বাংলাদেশ কালীগঞ্জ শাখার সহযোগিতায় এই ক্যাম্প পরিচালিত হয়। এতে চিকিৎসক সঞ্জয় অধিকারী ছাড়াও তার  সহযোগি ছিলেন হারুন-অর রশীদ। এ সময় উপস্থিত ছিলেন চাপালী যুব সংঘের সভাপতি আজাদ রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, সদস্য আলী কদর, শহিদুল ইসলাম, আবু সাঈদ, নাজমুল হক, মামুন হোসেন, মোহাম্মদ মাসুক, আবির হোসেন প্রমূখ। 

চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছিলেন জহুরুল হক। তিনি বলেন, চিকিৎসক এর নিকট সব কথা খুলে বলতে পেয়েছেন। অনেকটা সময় দিয়ে তিনি কথা শুনেছেন। তাছাড়া ব্যবস্থাপত্রের পাশাপাশি কিছু পরমার্শ দিয়েছেন। যা তার অনেক কাজে লাগবে বলে জানান। তিনি আরো বলেন, হাতের কাছে এই চিকিৎসা ক্যাম্প পেয়ে অনেক অসহায় রোগি সেবা নিতে পেরেছেন। আরেক রোগী স্বপ্না খাতুন জানান, তার ছেলের নাকের সমস্যা নিয়ে গিয়েছিলেন। চিকিৎসক সব দেখে ও বুঝে অস্ত্রপচারের পরমর্শ দিয়েছেন। এছাড়া নাকের পলিপাস দূর হওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন।   

চিকিৎসক সঞ্জয় অধিকারী জানান, তারা এ জাতীয় ক্যাম্প মাঝে মধ্যেই পরিচালনা করে থাকেন। চাপালী গ্রামের গোটা আয়োজন তাদের মৃগ্ধ করেছে বলে জানান। তিনি আরো জানান, হামর্দদ একটি ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতি। এই চিকিৎসা ক্রমেই অগ্রসর হচ্ছে। তিনি বলেন আগামীতে এই স্থানে আরো ফ্রী চিকিৎসা ক্যাম্প করার ইচ্ছা তাদের রয়েছে। 

চাপালী যুব সংঘের সাধারণ সম্পাদক আব্দুর রহিম জানান, গ্রামের মায়েরা দল বেঁধে চিকিৎসা নিতে এসেছেন। যারা ঠিকমতো বাইরে গিয়ে বড় ডাক্তার দেখাতে পারেন না। তিনি বলেন, এই ক্যাম্পর মাধ্যমে উচ্চ রক্তচাপ, ওজন পরীক্ষা করে তারপর চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি বলেন আগামীতে আরো বৃহত পর্যায়ে ক্যাম্প করার পরিকল্পনা তাদের রয়েছে।


No comments

Powered by Blogger.