ঝিনাইদহে জলবায়ু ঝুঁকি হ্রাসে ৭ দফা দাবী বাস্তবায়নে সংবাদ সম্মেলন

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে স্থানীয় জনগোষ্ঠির জলবায়ু ঝুঁকি হ্রাসে ৭ দফা দাবী বাস্তবায়নে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড ও স্পেস প্রকল্পের সহযোগীয়তায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশিপ (সিডিপি)। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সিডিপির এরিয়া কো-অর্ডিনেটর হাবিবুর রহমান। জলবায়ু ঝুঁকি হ্রাসে শিক্ষা ও কারগরি শিক্ষার প্রসারে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ, আয়বর্ধকমুলক প্রশিক্ষণ প্রদান ও স্বল্প বা বিনাসুদে ঋণদান, বজ্রপাতে জীবন ও সম্পদহানী রোধে প্রদক্ষেপ গ্রহণ, শীত মৌসুমে ভুক্তভোগীদের মাঝে শীতবস্ত্র বিতরণের ব্যবস্থা গ্রহণ করা, বর্তমান জলবায়ু পরিবর্তন মোকাবেলার পাশাপাশি ভবিষ্যত জলবায়ূ পরিবর্তণ রোধে স্থানীয় পর্যায়ে স্বল্প কার্বন উৎপাদনকারী উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নসহ ৭ দফা দাবী তুলে ধরেন।

এসময় তিনি, সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নের ঝপঝপিয়া, রাউতাইল, গোয়ালবাড়ীয় ও নেবুতলা গ্রামের ৮৬০ টি খানা ঝুঁকি নিরূপনে তথ্য তুলে ধরেন। 

এছাড়াও অনুষ্ঠানে এনসিআরবি’র সহ-সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য রাশেদুল হক, ভিআরসি’র সভাপতি নীলকান্ত বিশ^াস, দুরন্ত জলবায়ু যুবসংঘের সেক্রেটারী তাসলিমা খাতুনসহ অন্যান্যরা।

No comments

Powered by Blogger.