|বিদ্যুতের তথ্য নিতে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার নিদের্শ ঝিনাইদহ পল্লী বিদ্যুতের জিএম’র

 ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার ইসাহাক আলীর বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ উঠেছে। বিদ্যুতের তথ্য চাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খাটো করে তার কাছে যাওয়ার নিদের্শ দিয়েছেন তিনি। এমনকি তথ্য চাওয়ায় সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখেন তিনি।

জানা যায়, ঝিনাইদহ পল্লী বিদ্যুতের অধিনে জেলার ৬ উপজেলায় নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত সময় লোডশেডিং হচ্ছে। বিদ্যুতের সরবরাহ কম 

নাকি কারিগরি ত্রুটি এ বিষয়টি জানতে মঙ্গলবার দুপুরে একটি বেসরকারি টিভি চ্যানেলের সংবাদকর্মী পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার ইসাহাক আলীর দপ্তরে যান। সেখানে গিয়ে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমি কোন তথ্য দিব না। প্রধানমন্ত্রী লোডশেডিং দিচ্ছে আপনি তার কাছে যান। এসময় তিনি ক্যামেরা বন্ধ করার নিদের্শ দিয়ে  প্রধানমন্ত্রীকে খাটো করে নানা কথা বলেন। সেখান থেকে ওই সংবাদ কর্মী সেখান থেকে চলে আসেন।

বুধবার লোডশেডিংয়ের তথ্য জানতে আরও কয়েকজন সংবাদকর্মী সেখানে গেলে অফিসে যাওয়ার পরপরই তিনি ক্ষুব্ধ হন। তথ্যসরবরাহ না করে উল্টো সাংবাদিকদের সাথে অশালীন আচরণ শুরু করে। একপর্যায়ে অফিসের সরকারি ফাইল ছুড়ে দিয়ে অকথ্য ভাষায় গালী-গালাজ করতে করতে অফিস কক্ষ থেকে বের হয়ে শোরগোল শুরু করে। সেসময় অফিস তালা দিয়ে আনসার সদস্যদের ডাকতে বলে। সংবাদকর্মীরা অবরুদ্ধ হয়ে পড়লে অফিসের অন্যান্যরা তাদের উপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে জেলায় কর্মরত সংবাদকর্মীরা সেখানে গিয়ে তাদের উদ্ধার করে। সংবাদকর্মীরা বিষয়টি জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামকে জানালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে ভুক্তভোগী এক সাংবাদিক বলেন, আজ তিনি যে আচরণ করেছেন তা কোন সরকারি কর্মকর্তার আচরণ হতে পারে না। আমার অফিসে বসেই আছি আর উনি অফিসের মধ্যে শোর-গোল করে তালা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। যেন আমরা ডাকাতি করতে এসেছি। এ ঘটনার সুষ্টু তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত জেনারেল ম্যানেজার ইসাহাক আলী বলেন, আমি ভুল করেছি। তার জন্য দুঃখ প্রকাশ করছি।


No comments

Powered by Blogger.