কালীগঞ্জে বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত পথে পথে যুবলীগ ছাত্রলীগ কর্তৃক বাধার অভিযোগ

স্টাফ রিপোর্টার-

বাজারে জিনিসপত্রের দাম আজ আকাশচুম্বি। কাজেই অঘোষিত দুর্ভিক্ষ চলছে সারাদেশে। বর্তমান আ’লীগ সরকার মানুষের বাক স্বাধীনতা, ভোটাধিকার কেড়ে নিয়ে বাকশাল কায়েম করেছে। তেল,গ্যাস,বিদ্যুৎ ঘাটতিতে দেশের উৎপাদন যখন বন্ধের উপক্রম হচ্ছে তখন সরকারের মন্ত্রী ,এমপিরা হাজার হাজার কোটি টাকা দূর্নীতির মাধ্যমে অত্যন্ত খোজ মেজাজে আছেন।  বাস্তবাতার সঙ্গে মিল না থাকলেও তারা মুখে উন্নয়নের জোয়ার বইয়ে দিচ্ছেন। এমন অবস্থায় তারা আরও একটি একদলীয় রাতের ভোটের নির্বাচন করার জন্য অপচেষ্টা চালাচ্ছে। কিন্ত তাদের এ দিবা স্বপ্ন আর সত্যি হতে দেবে না এদেশের জনগন।  

কথাগুলো কালীগঞ্জ নিমতলা বাসস্টান্ডে অনুষ্ঠিত থানা বিএনপি’র প্রতিবাদ সমাবেশের বক্তাদের। তারা আরও বলেন, আ’লীগ ভয় পায় বলেই বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রেখেছে। আজ যখন গনতন্ত্র ও দেশ রক্ষার আন্দোলনে দেশপ্রেমিক সাধারন জনগন রাস্তায় নেমে এসেছে তখন তাদের ওপর যুবলীগ, ছাত্রলীগসহ পেটোয়া বাহিনী লেলিয়ে দিয়ে মানুষকে রক্তাক্ত করা হচ্ছে। 

নেতারা বলেন, দেশের মানুষ জেগে উঠেছে তাদের গনআন্দোলনের মুখে বিনা ভোটের এ সরকার খুব শীঘ্রই পদত্যাগে বাধ্য হবে। 

রবিবার বিকেলে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা বিএনপি’র উদ্যোগে উপজেলা বিএনপি’র আহবায়ক আলহাজ¦ মাহাবুবার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগাঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, প্রধান বক্তা ছিলেন বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংসদ আলহাজ¦ শহীদুজ্জামান বেল্টু, বিগত নির্বাচনের দলের মনোনিত প্রার্থী ও কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, জেলা বিএনপি’র সভাপতি এম মজিদ, সম্পাদক জাহিদুজ্জামান মনা,  সদর থানা  থানা  সভাপতি কামাল আজাদ পান্নু, জেলা বিএনপি’র সাংগাঠনিক সম্পাদক সাজেদুর রহমান পপ্পু, কালীগঞ্জ থানা  বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক ডাঃ নুরুল ইসলাম,আলহাজ্ব আতিয়ার রহমান, বিএনপি নেতা তবিবুর রহমান মিনি, মিজানুর রহমান, ইসরাইল হোসেন জীবন, শহিদুল ইসলাম, যুবদল নেতা মাহাবুবার রহমান মিলন, ছাত্রনেতা মৌসুম উদ্দীন শোভন, জুয়েল রানা প্রমূখ। সভাটির সঞ্চালনা করেন উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক হামিদুল ইসলাম হামিদ ও  ইলিয়াস রহমান মিঠু। 

এদিকে বিএনপি’র নেতারা বক্তব্যে অভিযোগ করেন তাদের সভাস্থলে রবিবার দুপুর থেকে জনসভাস্থলে বিএনপির নেতাকর্মী সমর্থকেরা আসতে থাকে। এ সময় বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের আসতে বাধা দেয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা। বিভিন্ন স্থানে বিএনপি, যুবদল ছাত্রদলের মিছিলে হামলা চালায়। এতে বিএনপির বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে বলে তারা অভিযোগ করেন। তাদের অভিযোগ সভাস্থলে আসার পথে আহত বনখিদ্দা গ্রামের যুবদল নেতা হায়দারসহ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সমাবেশ শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


 

No comments

Powered by Blogger.