কালীগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

 স্টাফ রিপোর্টার ॥

ঝিনাইদহের কালীগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকালে পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পরিষদে এসে শেষ হয়। জাতীর জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক 

আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বার্হী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা, উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী ও শাহানাজ পারভীন। এ অনুষ্টানের মাধ্যমে নয় জন প্রতিবন্ধিকে হুইল চেয়ার, তিন শিক্ষার্থীকে বাইসাইকেল এবং ১২ প্রশিক্ষিত যুবকদের মধ্যে ৬ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এদিকে উপজেলা আওয়ামীলীগ দলীয়ভাবে দিবসটি পালনে সকালে ভূষনস্কুল রোডস্থ দলীয় কার্ষালয়ে শোক ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করে। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পমাল্য অর্পন শেষে দুপুরে শহরের মেইন বাসষ্টান্ডে ছাত্রলীগের উদ্যোগে গরীব অসহায়দের মাঝে খাবার বিতরন করে। ছাত্রলীগ নেত্রী মুমতারিন ফেরদৌস ডরিনের নেতৃত্বে এ সময়ে উপজেলা ছাত্রীগের সভাপতি নাজমুল হাসান, সাধারন সম্পাদক মনির হোসেন সুমন ও সাংগাঠনিক সম্পাদক রিয়াজ মোল্ল্যা সহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। বিকালে ভূষণস্কুল মাঠে উপজেলা আওয়ামীরীগের উদ্যোগে আলোচনা, শোকসভা ও দোয়া মাহফির শেষে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামীরীগের ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডুর সভাপতিত্বে সভাতে প্রধান অতিথি ছিলেন এমপি আনোয়ারুল আজিম আনার। শোক সভায় পৌর ও বিভিন্ন ইউনিয়ন থেকে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও সেচ্ছাসেবকলীগ সহ অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা কর্মীরা অংশ নেয়। অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ, মোচিক মিল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানেও দিবসটি পালন করা হয়।

No comments

Powered by Blogger.