ইবিতে সবিক পরিবারের নতুন কমিটি ঘোষণা: সভাপতি আরিফ, সম্পাদক নাবিল

 তরিকুল ইসলাম মাসুম, ইবি:

শনিবার ২২ অক্টোবর ২০২২ তারিখে সরকারি বিজ্ঞান কলেজ (সবিক) পরিবার, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ইউনিটের প্রধান প্রধান উপদেষ্টা প্রফেসর ড. রুহুল আমিন ভূঁইয়া, সম্মানিত উপদেষ্টা জনাব বশির আহমেদ, প্রতিষ্ঠাতা সভাপতি তরিকুল ইসলাম মাসুম ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রানিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ফার্মেসি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম খান-কে সভাপতি এবং একই শিক্ষাবর্ষের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের মাহফুজ আহমেদ নাবিল-কে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহি কমিটি ঘোষণা করা হয়েছে। 

কমিটির অন্য সদস্যদের মধ্যে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফার্মেসি বিভাগের নিয়ায মখদুম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সালমান হোসেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ইব্রাহিম খান, ইইই বিভাগের মোঃ তৌফিক বিল্লাহ, বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ রাকিব মিয়া-কে সহ-সভাপতি এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফার্মেসি বিভাগের মোঃ রিয়াজ হোসেন ও পরিসংখ্যান বিভাগের রাকিবুল হাসান সৌরভ-কে যুগ্ম সম্পাদক করা  হয়। 

কমিটিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ফার্মেসি বিভাগের মোঃ সজিব হোসেন ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাসুদুর রহমান মাসুদ-কে সাংগাঠনিক সম্পাদক, পরিসংখ্যান বিভাগের তৌফিকুর রহমান তানভীর-কে কোষাধ্যক্ষ এবং ইংরেজি বিভাগের নাইম চৌধুরী-কে মিডিয়া সেক্রেটারির দায়িত্ব দেওয়া হয়। এছাড়াও ২০১৯-২০ শিক্ষাবর্ষের বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সৌরভ বিশ্বাস মার্কেটিং বিভাগের মারুফ হাসান-কে নির্বাহি সদস্য করা হয়েছে। 

এছাড়াও পৃথক একটি বিজ্ঞপ্তিতে ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কার্যনির্বাহি কমিটির মিডিয়া সেক্রেটারি নাইম চৌধুরী-কে প্রধান করে সাত সদস্যবিশিষ্ট অপর একটি কো-অরডিনেশন কমিটি দেওয়া হয়েছে। এতে মার্কেটিং বিভাগের বিন ইয়ামিন সিফাত ও মারুফ হাসান, ফার্মেসি বিভাগের মুসাব শাহরিয়ার, ইংরেজি বিভাগের মোঃ ফাহাদ হাসান এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সৌরভ বিশ^াস ও আবু তাহের-কে সদস্য করা হয়েছে। 

 উল্লেখ্য, সবিক পরিবার, ইবি ইউনিটের সূচনা ১১ মে, ২০১৯ আহবায়ক কমিটি আহবান করার মধ্য দিয়ে। অতপর ২২ অক্টোবর, ২০১৯ কার্যনির্বাহী কমিটি গঠনের মধ্য দিয়ে আমরা চূড়ান্তভাবে যাত্রা শুরু করে। এতে সাংগাঠনিক কাঠামোর প্রধান উপদেষ্টা  ইইই বিভাগের অধ্যাপক ড. রুহুল আমিন ভূঁইয়া এবং উপদেষ্টা হিসেবে এসিসিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. বশির আহম্মেদ স্যার রয়েছেন। 

উল্লেখ থাকে যে, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) তে অধ্যয়নরত সরকারি বিজ্ঞান কলেজ (সবিক) পরিবার কর্তৃক গত ১৯ অক্টোবর ২০২২ প্রথমবারের মতো সবিক পরিবার, ইবি ইউনিটের “গেট টুগেদার ও প্রীতিভোজ- ২০২২” এর আয়োজন করা হয়েছিল। আয়োজনের প্রথম পর্ব পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে ফার্মেসী বিভাগের সেমিনার লাইব্রেরি হল-এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইইই বিভাগের অধ্যাপক ও সবিক পরিবার, ইবি ইউনিটের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. রুহুল আমিন ভূঁইয়া স্যার। 

ঐদিন দুপুর ১টা থেকে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি তরিকুল ইসলাম মাসুম-এর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ আরিফুল ইসলাম খান-এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রানিম ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি সাগর আহম্মেদ। তারপর সকলের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন প্রধান উপদেষ্টা প্রফেসর ড. রুহুল আমিন ভূঁইয়া স্যার। 

বেলা দুইটায় বিশ^বিদ্যালয়ের ডায়না চত্বরে প্রীতিভোজ এর আয়োজন করা হয়। এতে বিশেষ মেহমান হিসেবে অংশ নেন ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী সাবেক সবিকিয়ান ও ইবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তারিক বিন নজরুল ভাই। প্রীতিভোজ শেষে বিশ^বিদ্যালয়ের মুজিব ম্যুরালের পাদদেশে এবং স্মৃতিসৌধে স্থিরচিত্র (গ্রুপ ছবি) গ্রহণ করা হয়। পরে বেলা ৪টায় বিদায়ী শুভেচ্ছা জানিয়ে আয়োজনের দ্বিতীয় পর্ব সমাপ্ত করা হয়। 


No comments

Powered by Blogger.