ঝিনাইদহের কালীগঞ্জে কবর থেকে কঙ্কল চুরি!

 বাবুল আক্তার, কালীগঞ্জ ঝিনাইদহ থেকে-

প্রায় ১০ বছর আগে মারা যান নওগাঁ জেলার বদলগাছি থানার মথুরাপুর গ্রামের ময়েজ উদ্দীনের স্ত্রী হামিদা বেগম (৭০)। মরহুম হামিদা বেগমের দাফন করা হয় মোবারকগঞ্জ সুগার মিলের নিজস্ব কবরস্থানে। দীর্ঘদিন পর গত বৃহস্পতিবার দিবাগত রাতে কবর খুড়ে তার মৃত দেহ (কঙ্কল) চুরি করে নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের নিজস্ব কবরস্থানে। বিষয়টি নিশ্চিত করেছেন মরহুমার নাতি ছেলে নাহিদ হাসান।

মরহুম হামিদা বেগমের নাতিছেলে নাহিদ হাসান জানান, আমার নানি হামিদা বেগম ২০১৩ সালে অর্থাৎ ১০ বছর আগে মারা যান। তাকে দাফর করা হয় সুগার মিলে নিজস্ব কবরস্থানে। গত শুক্রবার ওই কবরস্থানে জমিতে মরা মেহগুনি গাছ মারার সময় গাছকাটা শ্রমিকরা কবরটি খুড়া দেখতে পান। পরে গাছকাটা শ্রমিকরা বিষয়টি সুগারমিলের বাবুল নামে এক শ্রমিককে জানান। শনিবার সকালে বাবুল আমাকে জানালে আমি কবরস্থানে গিয়ে নানীর কবর খুড়া দেখতে পাই। তিনি আরো জানান, আমার নানা ময়েজ উদ্দীন এই মোবারকগঞ্জ সুগার মিলে ‘মিল হাউজ’ (খালাশি) তে চাকুরী করতেন। সেই কারণে আমার নানা সুগার মিলের মধ্যে কলনীতে পরিবার নিয়ে থাকতেন। 

কালীগঞ্জ মোবারকগঞ্জ সুগার মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল জানান, কঙ্কল চুরির বিষয়টি আমি কালীগঞ্জ থানার পুলিশকে জানায়েছি।


 


No comments

Powered by Blogger.