কালীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের অব্যবস্থাপনা,দূর্নীতি, ১টার মধ্যে বিদ্যালয় ছুটি

 স্টাফ রিপোর্টার-

দূর্নীতি, স্বজনপ্রীতি, অর্থসাৎ ও অব্যবস্থাপনার মধ্যে দিয়ে চলছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বেজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করেই বিদ্যালয়টি চালাচ্ছেন প্রধান শিক্ষক শিপ্রা রানী সাহা। এতে বিদ্যালয়ে দিন দিন শিক্ষার মান মুখ থুবড়ে পড়েছে। অবিভাবকগণ বিদ্যালয়ে তাদের সন্তানদের শিক্ষা নিয়ে আতংক গ্রস্থ। বিদ্যালয়টি সরকারি নিয়ম অনুযায়ী বিকাল ৪টা পযন্ত খোলা রাখার নিয়ম থাকলেও তিনি গতকাল বুধবার দুপুর ১টার মধ্যে বিদ্যালয় ছুটি দিয়ে দেন। এলাকাবাসির অভিযোগের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শাহীন আক্তার ২টা ৪০ মিনিটের সময় তদন্ত যান বিদ্যালয়ে। এবং ঘটনার সত্যতা পান। তিনি বিদ্যালয় বন্ধের সকল দরজা ও কক্ষের ভিডিও ধারণ করেন। এবং উপস্থিত গ্রামবাসির স্বাক্ষর গ্রহণ করেন। এসময় উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি জাহিদ হাসান ও সদস্য মিরা খাতুন উপস্থিত ছিলেন। উল্লেখ্য অর্থের বিনিময়ে দাতা সদস্য হলেন জীবন কুমার ঘোষ এই শিরোনামে দেশের বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। প্রধান শিক্ষক শিপ্র রাণী সাহা প্রকৃত জমি দান কারিকে বাদ দিয়ে বার বার জীবন কুমার ঘোষকে অর্থের বিনিময়ে দাতা সদস্য হিসাবে বিদ্যালয়ে অন্তর্ভুক্ত করে সভাপতি করে থাকেন। তারা দুজন যোগসাজশে সরকারি বরাদ্দকৃত অর্থ আতœসাৎ করেন। প্রধান শিক্ষক শিপ্রা রানী সাহা তিনি সময় মত বিদ্যালয়ে আসেন না এবং সময়ের আগেই বিদ্যালয় ছুটি দিয়ে দেন। 

এ বিষয়ে প্রধান শিক্ষক শিপ্রা রাণী সাহার নিকট ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহীন আক্তার জানান, তদন্তে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। প্রধান শিক্ষককে শোকজ করা হবে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম জানান,অভিযোগের ভিত্তিতে তদন্তের জন্য লোক পাঠিয়েছি, রিপোর্ট দিলেই  প্রধান শিক্ষকের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়া হবে।


 

 


No comments

Powered by Blogger.