কোটচাঁদপুরে দেখা মিলল ছয় শিং বিশিষ্ট গরু









মোঃ রোকনুজ্জামান  কোটচাঁদপুর প্রতিনিধিঃ

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের বহরমপুর গ্রামে মোশারফ হোসেন (মোশা) গোয়ালে দেখা মিলল এক বিড়ল প্রজাতির ছয় শিং ওয়ালা গরু। দুই বছর আগে এই গরুটির জন্ম হয়। জন্মের পর থেকে অন্য গরুর মত স্বাভাবিক ছিল এই গরুর বাছুরটি। তবে ধীরে ধীরে বড় হওয়ার পর মাথায় দুইটি শিং লক্ষ্য করা যায়। এর ছয় মাস পর আরো দুইটি শিং দেখতে পান মোশারফ হোসেন। এছাড়াও আরো কয়েক মাস পর বাড়তে থাকে শিং এর সংখ্যা। এখনো পর্যন্ত গরুটির মাথায় ছয়টি সিং দেখা যাচ্ছে। 
গরুটিকে ছোটবেলা থেকে লালন পালন করেছিলেন মোশারফ হোসেনের স্ত্রী। অন্য গরুর মত স্বাভাবিক শান্ত সৃষ্ট থাকে এবং খাওয়া দাওয়া করাতে কোন সমস্যা হয় না বলে জানান তার স্ত্রী। বিরল শিং ওলা গরুটি বিশ্ব রেকোর্ড বলে দাবি করে চিরিয়াখানা কিন্বা পিকনিক স্পটে দিতে চান মেশারফ হোসেন । এই গরুটিকে নিয়ে এলাকা জুড়ে তৈরি হয়েছে নানা কৌতুহল। প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন এই গরুটিকে একনজর দেখার জন্য মোশারফ হোসেনের বাড়িতে।
মোশারেফ বলেন, বর্তমানে গরুটি ছয়টা শিং থাকার পরেও আরো শিং বের হবার লক্ষণ রয়েছে। আমাদের গ্রামে দুইটি অলৌকিক ঘটনা একটা হচ্ছে এক গেজুরগাছের ২১ মাথা আর আমাদের গরুর ছয় শিং। কেউ যদি আমার গরুটি পিকনিক স্পটে অথবা চিরিয়াখানায় নিতে চাই আমি দিয়ে দিব। 

No comments

Powered by Blogger.