কোটচাঁদপুর শেরখালী মাধ্যমিক বিদ্যালয়ে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্টিত

  মোঃ রোকনুজ্জামান  কোটচাঁদপুর প্রতিনিধিঃ 

উন্নত পল্লী উন্নত দেশ,বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এ প্রতিপাদ্যে কে সামনে রেখে ঝিনাইদহের কোটচাঁদপুরে কিশোরীদের সচেতনতামূলক ও প্রশিক্ষনের সামগ্রী বিতরণ অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর আয়োজনে কোটচাঁদপুরের শেরখালী মাধ্যমিক বিদ্যালয়ে  প্রশিক্ষণ ও প্রশিক্ষণ সামগ্রী বিতরণ অনুষ্টিত হয়। 
অনুষ্ঠানে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খান মাসুম বিল্লাহর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিধি হিসেবে আরো উপস্থিত ছিলেন,কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রশিদ,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও কোর্স পরিচালক মোঃ সেলিম রেজা,কোর্স উপদেষ্টা শেরখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্কাস উদ্দিন।
এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ইউনুছ আলী।
এ সময় প্রশিক্ষণে অংশ গ্রহন করেন ওই বিদ্যালয়ের কিশোরী সংঘের একশত জন কিশোরী।
দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প ২য় পর্যায় আওতায় এ প্রশিক্ষণ দেয়া হয় কিশোরীদের। এ সময় অতিথি বৃন্দরা প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য কিশোরীদের বাল্যবিবাহ  বয়ঃসন্ধিকাল,নারিনির্যাতন সহ বিভিন্ন সচেতনতা মূলক বক্তব্য তুলে ধরেন। পরে কিশোরী ক্লাবের ছাত্রীদের হাতে বিভিন্ন উপকরন তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।


No comments

Powered by Blogger.