কালীগঞ্জে ব্যবসায়ীর ১২ লাখ টাকা কেড়ে নিল ডাকাতেরা

শাহজাহান আলী সাজু॥

ঝিনাইদহের কালীগঞ্জে শিবনগর বিহারিমোড় এলাকায় গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত তিনটার সময় শিবনগর কাচারীরোডের বোষ্টমপাড়ার বটতলা নামক স্থানে  ডাকাতির ঘটনা ঘটে। এসময় সংবদ্ধ ডাকাতেরা শিবনগর এলাকার মতিয়ার বিশ্বাসের ছেলে ছাগল ব্যবসায়ী রাজীব বিশ^াসের কাছ থেকে ১২ লক্ষ টাকা কেড়ে নেয়। অপর ছাগল ব্যবসায়ী একই এলাকার আহাদ আলীর ছেলে মিলন দৌড়ায়ে পালিয়ে যায়। এঘটনায় ব্যবসায়ী রাজিব বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

লিখিত অভিযোগে জানা গেছে, ছাগল ব্যবসায়ী রাজীব ও মিলন চট্টগ্রাম থেকে বাসে কালীগঞ্জ বাসস্ট্যান্ডে নেমে রিকশা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। রিকশাটি বিহারি মোড় পার হয়ে শিবনগর বোষ্টমপাড়া বটতলা নামক স্থানে পৌঁছালে একদল ডাকাতরা নোহা হায়েক্স সিলভার রঙের পুরাতন মডেলের একটি মাইক্রোবাসে পেছন থেকে এসে তাদের গতি রোধ করে। এসময় রিকশাটির এক চাকা পাশের ড্রেনের মধ্যে ঢুকে যায় এবং আরহী রাজীব রিকশা থেকে ছিটকে পড়ে গেলে ৩-৪ জন সংবদ্ধ ডাকাত অস্ত্র ধরে তার হাতে থাকা ব্যাগ থেকে ১২ লক্ষ টাকা কেড়ে নেয়। ওইসময় রাজীবের সাথে থাকা মিলন প্রাণভয়ে বোষ্টমপাড়ার মধ্যে দৌড় দিলে কয়েকজন ডাকাত তার পিছু পিছু গিয়েও তাকে ধরতে পারেনি। খবর পেয়ে ঐ রাতেই কালীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, গতকাল গভীর রাতে তারা দৌড়াদৌড়ির শব্দ শুনতে পান। পরে জানতে পারে সামনের রাস্তায় ডাকাতির ঘটনা ঘটেছে।

ভূক্তভূগি রাজীব জানান, আমরা প্রতি শনিবার সকালে মেহেরপুর এলাকার বারাদির বাজারে ছাগল কিনতে যায়। শুক্রবার ব্যাংক বন্ধ থাকার কারণে আমাদের নগদ টাকা নিয়ে আসতে হয়। এতদিন কোনো অসুবিধা হয়নি। এবারই প্রথম ডাকাতির কবলে পড়ে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হলাম। শহরের প্রাণকেন্দ্রে এভাবে ডাকাতের ঘটনা ঘটবে তা ভাবিনি।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) হরিদাস রায় জানান, খবর পেয়ে আমি নিজে ঘটনাস্থালে গিয়েছিলাম। এব্যাপারে একটি লিখিত অভিযোগও পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।




No comments

Powered by Blogger.