কালীগঞ্জে ১২ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার অভিযোগকারীসহ তিনজনকে আটক

স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহের কালীগঞ্জে ব্যবসায়ীর ১২ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার অভিযোগকারীসহ তিনজনকে আটক করেছে কালীগঞ্জ থানার পুলিশ। বুধবার গভীর রাতে কালীগঞ্জ পৌরসভার শিবনগর  নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। বুধবার রাতে ছিনতাইকৃত ১২ লক্ষ টাকার মূল মালিক ছাগল ব্যবসায়ী আলী আকবর বাদী হয়ে রাজীব হোসেন ও মিলনসহ অজ্ঞতনামা কয়েকজনকে আসামী করে কালীগঞ্জ থানা মামলাটি করেন। আটককৃতরা হলেন, ১২ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার অভিযোগকারী ও শিবনগর গ্রামের মতিয়ার রহমানের ছেলে ছাগল ব্যবসায়ী রাজীব হোসেন, একই গ্রামের আহম্মেদ আলীর ছেলে ও ছিনতাইয়ের ঘটনার দিন রাজীবের সাথে থাকা মিলন ও ইসরাইলের ছেলে জিয়াউর রহমান। 

আটককৃত জিয়াউর রহমানের পিতা ইসরাইল হোসেন জানান, আমার ছেলেসহ তিনজনকে গভীর রাতে বাড়ি থেকে ধরে আনা হয়। পরে সকালে কালীগঞ্জ থানায় খোজ নিলে থানা থেকে বলে র‌্যাব অথবা ডিবি পুলিশ তাদেরকে ধরতে পারে আপনারা ঝিনাইদহ গিয়ে খোজ নেন। এরপর ঝিনাইদহ জেলা ডিবি পুলিশের কার্য়ালয় ও পরে র‌্যাব ক্যাম্পে খোজ নিয়ে সেখানে না পেয়ে আবার কালীগঞ্জ থানায় ফিরে আসি। পরে আবার যশোর খোজ-খবর নেওয়া হয়। এরপর বিকাল ৫টার সময় কালীগঞ্জ থানা থেকে তাদের জানিয়ে দেওয়া হয় যে আসামীদেরকে আদালতের মাধম্যে জেল হাজতে পাঠানো হয়েছে। তিনি আরো জানান তার ছেলে জিয়াউর রহমান ছাগল ব্যবসায়ীদের ছাগল বিভিন্ন হাটে বহন করতেন। গত দুই মাস আগে ব্যবসায়ীদের ৬টি ছাগল মারা গেলে তাকে বিভিন্ন হাটে ছাগল বহন থেকে বাদ দেন ব্যবসায়ীরা। সেই থেকে জিয়া মাঠে পরের ক্ষেতে কাজ করতেন বলে জানান তিনি। 

ছিনতাই মামলার তদন্ত কর্মকর্তা এসআই সেকেন্দার আলী জানান, ১২ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনার পরের দিন টাকা বহনকারী রাজীব হোসেন বাদী হয়ে কালীগঞ্জ থানার অজ্ঞত নামা ব্যক্তিদের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। গত বুধবার রাতে ছিনতাইকৃত ১২ লক্ষ টাকার মূল মালিক ছাগল ব্যবসায়ী আলী আকবর বাদী হয়ে টাকা বহনকারী রাজীব হোসেন ও লিমনের নাম উল্লেখসহ অজ্ঞতনামা আরো কয়েকজনকে আসামী করে কালীগঞ্জ থানা মামলাটি করেন। ওই রাতেই অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো : আব্দুর রহিম মোল্ল্যা জানান, পরিকল্পিত ভাবে টাকা আতœসাৎ করার অভিযোগে টাকা বহনকারী রাজীব ও মিলনের নাম উল্লেখসহ অজ্ঞত নামা ব্যক্তিদের নামে মামলা করেন টাকার মূল মালিক আলী আকবার। ছিনতায়ের ঘটনাটি তদন্তের স্বার্থে রাজীব হোসেন, মিলন ও জিয়াউর রহমানকে আটক করা হয়। 

 উল্লেখ্য, গত ৩রা মার্চ’২৩ ছাগল ব্যবসায়ী রাজীব ও মিলন চট্টগ্রাম থেকে বাসে কালীগঞ্জ বাসস্ট্যান্ডে নেমে রিকশা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। রিকশাটি বিহারি মোড় পার হয়ে শিবনগর বোষ্টমপাড়া বটতলা নামক স্থানে পৌঁছালে একদল ডাকাতরা নোহা হায়েক্স সিলভার রঙের পুরাতন মডেলের একটি মাইক্রোবাসে পেছন থেকে এসে তাদের গতি রোধ করে। এসময় রিকশাটির এক চাকা পাশের ড্রেনের মধ্যে ঢুকে যায় এবং আরহী রাজীব রিকশা থেকে ছিটকে পড়ে গেলে ৩-৪ জন সংবদ্ধ ডাকাত অস্ত্র ধরে তার হাতে থাকা ব্যাগ থেকে ১২ লক্ষ টাকা কেড়ে নেয়। ওইসময় রাজীবের সাথে থাকা মিলন প্রাণভয়ে বোষ্টমপাড়ার মধ্যে দৌড় দিলে কয়েকজন ডাকাত তার পিছু পিছু গিয়েও তাকে ধরতে পারেনি। ঐ রাতেই কালীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ওই ঘটনায় পরের দিন টাকা বহনকারী রাজীব হোসেন বাদী হয়ে কালীগঞ্জ থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি অভিযোগ দায়ের করেন। গত বুধবার রাতে পরিকল্পিত ভাবে টাকা আতœসাৎ করার অভিযোগে টাকা বহনকারী রাজীব ও মিলনের নাম উল্লেখসহ অজ্ঞত নামা ব্যক্তিদের নামে মামলা করেন টাকার মূল মালিক আলী আকবার।




No comments

Powered by Blogger.