কালীগঞ্জে গৃহহীন ১২ টি পরিবার পেল নতুন ঘরের দলিলসহ চাবী

এম শাহজাহান আলী সাজু-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আশ্রয়ন-২ প্রকল্পের চতুর্থ ধাপে ঝিনাইদহের কালীগঞ্জে ১২টি ভুমি ও গৃহহীন পরিবার পেল নতুন ঘরের চাবী ও দলিল। বুধবার সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্টানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কালীগঞ্জ উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এক অনুষ্টানে ভুমি ও গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবী ও দলিল তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান। এ নিয়ে কালীগঞ্জ উপজেলাটিতে মোট ১৩৩টি ভুমিহীন পরিবারের মাঝে নতুন ঘর প্রদান করা হয়। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হওয়ায় অনেক ভুমিহীন পরিবারের মানুষের আজ পাকা ঘরে মাথা গোজার ঠাই হয়েছে। এ পর্ষন্ত এই উপজেলাতে ১৩৩ টি ঘর প্রদান ছাড়াও আরো ৪ টি ঘর নির্মানের কাজ চলমান রয়েছে। এছাড়াও পর্ষায়ক্রমে উপজেলার সকল ভুমিহীনদের ঘরের ব্যাবস্থা করা হবে বলে জানান তিনি।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ঘরের চাবী ও দলিল হস্তান্তর অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভুমি) হাবিবুল্লাহ, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, থানার ওসি (তদন্ত) হরিদাস রায়, সাংবাদিক জামির হোসেন, প্রাণীস¤পদ কর্মকর্তা ডাঃ রেজাউল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা তসলিমা খাতুন ও গনমাধ্যমকর্মীসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


No comments

Powered by Blogger.