ঝিনাইদহে বঙ্গবন্ধু নাট্য উৎসব অনুষ্ঠিত

 ঝিনাইদহ প্রতিনিধি-

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ এ শ্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে ‘বঙ্গবন্ধু নাট্য উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগীতায় এ উৎসবের আয়োজন করে ঝিনাইদহ শিশু কিশোর নাট্য দল ও অংকুর নাট্য একাডেমী।

শিশু কিশোর নাট্যদলের সভাপতি জয়নাল আবেদীন’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাজু আহম্মেদ মিজান, অংকুর নাট্য একাডেমীর সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস। অনুষ্ঠান পরিচালনা করেন ঝিনাইদহ শিশু কিশোর নাট্য দলের সাধারণ সম্পাদক মীর আব্দুল মান্নান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মঞ্চায়িত হয় খান শওকত’র রচিত নাটক ‘হৃদয়ে বঙ্গবন্ধু, ‘শহীদ রাসেল’, ‘খুনি মুস্তাক’ ও ‘আমার বাড়ি টুঙ্গিপাড়া’। নাটকগুলো পরিবেশন করে অংকুর নাট্য একাডেমী, ঝিনাইদহ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ঝিনাইদহ শিশু কিশোর নাট্য দল ও হ্যাভেন ইন্টারন্যাশনার স্কুলের শিক্ষার্থীরা।


No comments

Powered by Blogger.