মহেশপুরের ইউপি চেয়ারম্যান জিন্টুর বিরুদ্ধে স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগ

মহেশপুর প্রতিনিধি-

ঝিনাইদহের মহেশপুর উপজেলার ৮নং বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টু প্রকল্পের সভাপতি ও সাধারন সম্পাদকের স্বাক্ষর জালিয়াতি করে টাকা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। 

জানা যায়, ২০২১-২০২২ অর্থ বছরে বাঁশবাড়িয়া ইউনিয়নে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা খ্যাতে ১নং স্কীমের জন্য ৪ লাখ ৫৬ হাজার ৭’শ টাকা বরাদ্দ করা হয়। এই বরাদ্দকৃত টাকার অনুকূলে একটি প্রকল্প গ্রহন করা হয়। প্রকল্পটি হলোঃ- বাঁশবাড়িয়া ও গাড়াপোতা প্রাথমিক বিদ্যালয়ে বেঞ্চ সরবরাহ এবং শহিদুল ইসলাম ডিগ্রী কলেজ ও রুলি আলহাজ্ব মফিজ উদ্দিন একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ে ফ্যান সরবরাহ। প্রকল্প বাস্তবায়নে মেম্বার নাসির উদ্দিনকে সভাপতি ও তহমিনা খাতুনকে সাধারন সম্পাদক করে ৭সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। 

প্রকল্পের সভাপতি নাসির উদ্দিন মেম্বার জানান, তিনি এই প্রকল্পের সভাপতি হলেও তিনি প্রকল্প সম্পর্কে কিছুই জানেন না। তার কাছ থেকে এ বিষয়ে কোন স্বাক্ষর নেওয়া হয়নি। তিনি আরো বলেন, তাদের স্বাক্ষর জাল করে উক্ত প্রকল্পের টাকা তুলে আত্মসাত করেছেন। তিনি বলেন, প্রকল্পের সভাপতি ও সম্পাদককে অনুপস্থিত রেখে কিভাবে টাকা উত্তোলন করেন। তিনি আরো বলেন, এ ধরণের অনেক ভূয়া প্রকল্প তৈরী করে চেয়ারম্যান লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। অনুসন্ধান করলেই তার আসল তথ্য বেরিয়ে আসবে। এ ব্যাপারে ইউপি সচিব জহুরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, শুধুমাত্র চেকে আমার স্বাক্ষর আছে অন্যান্য কাগজে আমার স্বাক্ষর নেই থাকলে সেটা চেয়ারম্যান সাহেব জানে। 

এদিকে ইউপি সদস্য তহমিনা খাতুনের সাথে যোগাযোগ করলে তিনিও এ প্রকল্প সম্পর্কে কিছুই জানানে না বলে জানেন না এমনকি এ ধরণের কোন স্বাক্ষর করেননি। ইউনিয়নবাসী এই দূর্ণীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের উপর মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টুর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, প্রকল্পের সভাপতি সেক্রেটারি স্বাক্ষর করেনি আমি স্বাক্ষর করে প্রত্যয়ন দিয়ে টাকা উত্তোলনে ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা চেয়ারমান ময়জদ্দিন হামিদ বলেন, এ ঘটনায় একজন মহিলা মেম্বারসহ ১০জন মেম্বার আমার কাছে এসেছিল তাদের অভিযোগ শুনেছি পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ইউনিয়নবাসী এই দূর্ণীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের উপর মহলের হস্তক্ষেপ কামনা করেছেন।


No comments

Powered by Blogger.