প্রতি লিটার পেট্রোলে ১০০ গ্রাম কম দিচ্ছে বৈশাখী ফিলিং স্টেশন

 স্টাফ রিপোর্টার-

ঝিনাইদহ কালীগঞ্জ শহরের কালীগঞ্জ-যশোর মহাসড়ক সংলগ্ন যমুনা অয়েল কো¤পানি লিমিটেডের ডিলার বৈশাখী ফিলিং স্টেশনে ভোক্তাদের জ্বালানি তেলের মাপে কম দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। শনিবার দুপুর দুইটার দিকে কালীগঞ্জ আড়পাড়া এলাকার সৌরভ ঘোষ তার মোটরসাইকেলের মাইলেজ পরিমাপের জন্য বোতলে এক লিটার পেট্রোল ক্রয় করেন বৈশাখী ফিলিং স্টেশন থেকে। ক্রয় কৃত পেট্রোল দেখে তার সন্দেহ হলে ফিলিং স্টেশনে থাকা তেল পরিমাপের যন্ত্র দ্বারা উপস্থিত স্টাফদের সামনে পুনরায় ঐ ১ লিটার তেল মাপ দেন। এরপর তিন লক্ষ করেন এক লিটার পেট্রলে প্রায় ১০০ গ্রাম পেট্রোল তাকে কম দেওয়া হয়েছে। এভাবে দীর্ঘদিন ধরে বৈশাখের ফিলিং স্টেশন ডিজেল, পেট্রোল ও অকটেন তেলে ভোক্তাদের লিটারপ্রতি কম দিয়ে অনৈতিকভাবে  ব্যবসা চালিয়ে যাচ্ছেন প্রতিষ্ঠানটি।

ভুক্তভোগী সৌরভ ঘোষ জানান, বৈশাখী ফিলিং স্টেশন প্রতি লিটার পেট্রোলে প্রায় ১০০ গ্রাম করে কম দিচ্ছে। তেল বিক্রয়কারী এই প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত এভাবেই ভোক্তাদেরকে ঠকিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমি প্রশাসনের কাছে এই অসাধু প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যজোর দাবি জানাচ্ছি। 

বৈশাখী ফিলিং স্টেশনের ম্যানেজার লিটন মিয়া বলেন, মেশিনের ত্রুটি ও অতিরিক্ত গরমের কারণে লিটারে কিছু তেল কম হতে পারে।


এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল্লাহ হাবিব এর সাথে কথা হলে তিনি বলেন, পরিমাপে কম দেওয়া আইনত অপরাধ। বৈশাখী ফিলিং স্টেশনের বিরুদ্ধে ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি তেল কম দেওয়ার যে অভিযোগ উঠেছে তার সত্যতা যাচাই করে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




No comments

Powered by Blogger.