কালীগঞ্জে সাড়ে ৪ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই

এম শাহজাহান আলী সাজু-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দুলাল মুন্দিয়া এলাকায় ৬ কৃষকের প্রায় সাড়ে ৪ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। রোববার বিকেল ৪ টার দিকে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, বিকেল ৪ টার দিকে দুলাল মুন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পাশে ফজলুর রহমানের জমির পানের বরজে আগুন ধরে। এ সময় একে একে ৬ কৃষকের পানের বরজে আগুন ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ৬ কৃষকের পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। এতে ফজলুর রহমানের ১২ কাঠা, মিজার হোসেনের ১৪ কাঠা, রাজু হোসেনের ১৪ কাঠা, সুকুমার দাসের ১৫ কাঠা, স্মরিজৎ দাসের ১৫ কাঠা ও নিখিল দাসের ১৫ কাঠা জমির পান বরজ পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় কৃষক দেবব্রত দাস জানান, বিকেল ৪ টার দিকে পানের বরজে আগুন ধরে। এসময় তারা আগুন নেভানোর জন্য চেষ্টা করেন ও ফায়ার সার্ভিসকে খবর দেন। কিন্তু আশেপাশে পানির সংকট থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। 

কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ড.শেখ মামুনুর রশিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু প্রচন্ড খরতাপে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে প্রায় সাড়ে ৪ বিঘা জমির পানের বরজ ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে, বিড়ি-সিগারেটের আগুন থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।




No comments

Powered by Blogger.