কালীগঞ্জে চক্ষু শিবির অনুষ্ঠিত, চিকিৎসা নিলেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ

শাহজাহান আলী সাজু॥

আলাইপুর গ্রামের সুফল কুমার। দীর্ঘদিন চোখের সমস্যায় ভুগছিল। চোখে ডাক্তার দেখায়ে অপারেশনের জন্য খুলনায় নিয়ে যাচ্ছেন। বিনা টাকায় অপারেশন করা হবে জেনে আরো ভালো লাগছে। আড়পাড়ার গৃহবধু শিরিনা বেগম। ফ্রিতে চোখের ডাক্তার দেখিয়ে ওষুধ লিখে নিয়েছেন। মাইকিং শুনে এভাবেই সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় পাঁচশতাধিক রুগি দেখেছেন দুই জন অভিজ্ঞ ডাক্তার। এছাড়া চল্লিশ জন রোগিকে অপারেশন করানোর জন্য খুলনায় নিয়ে যাওয়া হয়। 

বৃহস্পতিবার পৌরসভার চাপালী গ্রামে দিনব্যাপী এ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়। কালীগঞ্জের ঐতিহ্যবাহি চাপালী যুব সংঘের উদ্যোগে ও ব্রাকের সহযোগিতায় এ আই কাম্প অনুষ্ঠিত হয়। চক্ষু শিবিরের উদ্বোধন করেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। এ সময় উপস্থিত ছিলেন, পৌর কাউন্সিলর রাশেদুল হক রিগান, চাপালী যুব সংঘের সভাপতি ও প্রথম আলো পত্রিকার  নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, যুব সংঘের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ব্রাকের রিলেশন অফিসার মিজানুর রহমান, সমাজ সেবক তবিবুর রহমান মিনি ও নজরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। 

চক্ষু শিবিরে খুলনার শিরোমনির চক্ষু হাসপাতালের চিকিৎসক ব্রিনতা সাহা ও ডাক্তার সৌরভ রোগী দেখেন। অনুষ্ঠানের অর্থায়ন করেন সাইটসেভার্স নামে একটি বেসরকরী সংস্থা। চক্ষু শিবিরে পাঁচ শতাাধিক রোগি দেখার পর চল্লিশ জন রোগিকে অপারেশন করানোর জন্য খুলনায় নিয়ে যাওয়া হয়।




No comments

Powered by Blogger.