ঝিনাইদহে ২ দিন ব্যাপী ফুল মেলা শুরু

ঝিনাইদহ প্রতিনিধি-

আধুনিক প্রযুক্তির মাধ্যমে ফুল ব্যবসার সম্প্রসারণ ও ইকোলজিক্যাল ফার্মিং এর লক্ষ্যে ঝিনাইদহে ২ দিন ব্যাপী ফুল মেলা শুরু হয়েছে।

শুক্রবার দুপুরে সদর উপজেলার গান্না সরকারি প্রাথমি বিদ্যালয় মাঠে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের আওতায় রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়।

আরআরএফ’র নির্বাহী পরিচালক ফিলিপ বিশ^াস’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আজগর আলী। বিশেষ অতিথি ছিলেন  গান্না ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল হাসান মাসুম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা নূর-এ নবী, কোটচাঁদপুর উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুব আলম রনি, আলহাজ¦ মসিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তফা শাহিদ, আরআরএফ’র পরিচালক অরুন কুমার বিশ^াস, মাগুরা জোনের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। অনুষ্ঠান পরিচালনা করেন আরআরএফ’র এসইপি প্রজেক্ট মানেজার ড. অসিত বরণ মন্ডল। মেরার উদ্বোধনী অনুষ্ঠানে ৭ জন ফুল চাষীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

আয়োজকরা জানায়, ফুল চাষ ও ব্যবসার সম্প্রসারণের লক্ষ্যে গান্না ও যশোর অঞ্চলের চাষীদের অংশগ্রহণে এই ফুল মেলা অনুষ্ঠিত হচ্ছে। এখানে, গাধা, রজনীগন্ধা, জারবেড়া, লিলিয়ামসহ নানা প্রকার ফুলের প্রদর্শনী করা হচ্ছে। সেই সাথে ফুল আবাদের জন্য কৃষকদের নানা পরামর্শ ও দেওয়া হচ্ছে। শতাধিক কৃষকের অংশগ্রহণে অনুষ্ঠিত এ মেলা শেষ হবে শনিবার।

No comments

Powered by Blogger.