১০টি জেলার শ্রেষ্ঠ অফিসার হলেন এসআই সেকেন্দার

 স্টাফ রিপোর্টার-

খুলনা বিভাগের ১০টি জেলার মধ্যে ঝিনাইদহের কালীগঞ্জ থানায় কর্মরত এসআই (নিরস্ত্র) মোঃ সেকেন্দার আবু জাফর ( ৮৩০৪০২৯৬৪৪) কৃতিত্বের সাথে অপরাধ দমনে সফলতা অর্জন করায় সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ ৫ হাজার টাকা তুলে দেন খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক বিপিএম(বার),পিপিএম ও ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মোঃ আশিকুর রহমান বিপিএম,পিপিএম (বার)। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় খুলনা ডিআইজি রেঞ্জ কনফারেন্স ২০২৩ এর মে মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কালীগঞ্জ থানায় ১১ মার্চ ২০২৩ এ দাখিলকৃত ৭ নং ডাকাতি মামলায় ৬ আসামীকে গ্রেফতার, ধৃত ডাকাতদের  ১৬৪ ধারার জবানবন্দী নেওয়া এবং চুরি হওয়া ২ টি মোটরসাইকেল উদ্ধার,ঝিনাইদহ থেকে ডাকাতি হওয়া ১ টি মোটরসাইকেল উদ্ধার, মাগুরা ও রাজশাহী থেকে ২টি মোটরসাইকেল উদ্ধার এবং ডাকাতদের গ্রেপ্তার করার মধ্য দিয়ে এস আই সেকেন্দার আবু জাফর শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হয়েছেন। মে মাসের ঝিনাইদহ জেলায় তিনিই একমাত্র এস আই ; যিনি খুলনা ডিআইজি রেঞ্জ কনফারেন্স থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় পুরস্কৃত হলেন। ২০০৪ সালে এসআই সেকেন্দার বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ৪ এপ্রিল ২০২২ সালে তিনি ঝিনাইদহের কালীগঞ্জ থানায় যোগদান করেন। যোগদানের পর থেকে কালীগঞ্জ থানার অনেক জটিল মামলা বিশেষ করে হত্যা মামলা রহস্য উদঘাটন করে আসামিকে আটক করে জেলহাজতে প্রেরণপূর্বক চূড়ান্ত প্রতিবেদনও প্রদান করেছেন সফলতার সাথে।

পুরস্কার প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় এস আই সেকেন্দার আবু জাফর বলেন,পুলিশে যোগদানের পর থেকে ন্যায়, নীতি ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি। বর্তমানে ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মহোদয় ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর নির্দেশনা মোতাবেক কাজ করায় আমি আজ স্যারদের উপস্থিতিতে খুলনা রেঞ্জ ডিআইজি মহোদয়ের নিকট থেকে পুরস্কার গ্রহণ করতে পেরেছি বলে আমি মনে করি। আজকের এ পুরস্কার আমার আগামী দিনের পথ চলার পাথেয় হয়ে রবে বলে আমি বিশ্বাস করি।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা জানান, এস আই সেকেন্দার আবু জাফর তার কর্তব্য-কর্মের মাধ্যমে ইতিমধ্যে বাংলাদেশ পুলিশে নিজের যোগ্যতার প্রমাণ রাখতে সক্ষম হয়েছেন। আজকের এই পুরস্কার গ্রহণ তাকে আরো দায়িত্বশীলতার সাথে কাজ করতে অনুপ্রাণিত করবে বলে আমি বিশ্বাস করি।


No comments

Powered by Blogger.