সড়কে নেই পিচের অস্তিত্ব, সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত, চোঁখে দেখে না ঝিনাইদহ পৌর কর্তৃপক্ষ

 ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহ পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হলেও মানের দিক দিয়ে একদম নিন্ম শ্রেণির। পৌরসভার ১ নং ওয়ার্ডের ধোপাঘাটা গবিন্দপুর পুরাতন ব্রিজ হতে পবহাটি বিশ্ব রোড সড়ক ও বিশ্ব রোড বাঁশ হাটা হতে সৃজনী মোড় সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা। ১ নং ওয়ার্ডের বাসিন্দারা দির্ঘদিন যাবত নাগরিক সকল সুযোগ সুবিধা থেকে হচ্ছে বঞ্চিত। সরজমিন পরিদর্শন করে জানা যায়, নির্মাণের পর ঐ সড়কে আর কোন দিন কোন প্রকার সংস্কার না করার কারণে বর্তমানে সড়কটি চলাচলের অনুপযোগিতা হয়ে পড়েছে। এমনকি এখন পায়ে হাটাও দায় হয়ে দারিয়েছে। সড়কটিতে ছোট বড়ো অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। কিছু কিছু জায়গায় সড়কের কোন অস্তিত্ব নেই বললেই চলে। এমনকি পিচ ঢালায়ের সড়কটি পিচ নেই বললেই চলে। সড়কটিতে দেখা মিলবে ইটের খোয়া ও মাটির। এরি ফলে খানে খোদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থীরা স্কুলে আসতে গিয়ে সড়কের উপর পড়ে গিয়ে কান্না কাটি করতে থাকে। তাই পথচারী,কমলমতি শিক্ষার্থী ও মারকাজ মসজিদের মুসল্লীদের কথা চিন্তা করে দ্রুত সময়ের মধ্যে পৌরসভার মেয়র সড়কটি সংস্কার ও সড়কটিতে সন্ধ্যার পর মারকাজ মসজিদের মুসল্লীরা সহ এলাকাবাসী সড়কটিতে চলাচল করতে পারে সেই জন্য প্রত্যেক বিদ্যুতিক পোলেই সোডিয়াম বাতির ব্যবস্থা করবেন সেই আসা এলাকাবাসীর। শুধু সড়ক নয় এ ওয়ার্ডের মানুষ নাগরিক সকল সুযোগ সুবিধা থেকে হচ্ছেন বঞ্চিত। এর কারণে অত্র এলাকায় প্রতিনিয়তই হচ্ছে ছোট বড়ো চুরি ও ডাকাতি। 

এই সড়ক দুটির সমস্যার কথা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর টিপু সুলতান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, পৌরসভার ধোপাঘাটা গবিন্দপুর পুরাতন ব্রিজ হতে পবহাটি বিশ্ব রোড ও বিশ্ব রোড বাঁশ হাটা হতে সৃজনী মোড় সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা আমি নিজেই দেখেছি। যা মানুষের চলাচলের অনুপযোগিতা হয়ে পড়েছে। এই সড়কটি চলাচলের উপযোগী করার জন্য ইতিমধ্যে পৌরসভার মেয়র এর সাথে কথা বলেছি। দ্রুত এই সড়কটি সংস্কার করা হবে। তবে ইতি মধ্যে কিছু সড়কের কাজ করা হয়েছে আর বাকি সড়কের তালিকা তৈরি করা হয়েছে। সেগুলোও পর্যায়ক্রমে সংস্কার করা হবে। যেসকল স্থানে সোডিয়াম বাতি জ্বলছে না সেসকল স্থানে বাতি হয়তো কেটে আছে সেগুলো দ্রুত লাগানোর ব্যবস্থা করব। আর যদি কোন জায়গায় সোডিয়াম বাতি লাগানো না থাকে সেসকল জায়গায় নতুন করে বাতি লাগানোর ব্যবস্থা করা হবে বলে জানান এই জনপ্রতিনিধি।

১ নম্বর ওয়ার্ডের সড়ক দুটির সমস্যার কোন সমাধান হয়নি ৩০ থেকে ৩৫ বছরেও। তাই এখন সড়ক দুটি দ্রুত সময়ে সংস্কার এবং চুরি ও ডাকাতি রোধে প্রত্যেক বিদ্যুতিক পোলে সোডিয়াম বাতি জ্বালানোর ব্যবস্থা করা অত্র এলাকার সাধারণ মানুষের জোর দাবি।


No comments

Powered by Blogger.