ঝিনাইদহে পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন বিষয়ক সংবেদনশীল কর্মশালা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি-

রেড ক্রিসেন্টের মাধ্যমে পরিবার থেকে বিচ্ছিন্ন স্বজনদের পরিবারের সাথে যোগাযোগ করা ও তাদের ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে প্রচারনা কর্মসূচীর আওতায় ঝিনাইদহে পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন (আরএফএল) বিষয়ক অর্ধ-দিবস সংবেদনশীল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিনাইদহ রেড ক্রিসেন্টের কার্যালয়ে এ কর্মশালার আয়োজন করে রেড ক্রিসেন্ট সোসাইটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হরিণাকুন্ডু উপজেলা চেয়ারম্যান ও ঝিনাইদহ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ রেড ক্রিসেন্ট সোসাইটি সেক্রেটারী জে এম রশিদুল আলম, কার্যনির্বাহী সদস্য গোলাম সরওয়ার খান সউদ, দেবদাস মজুমদার, রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ ও পুনঃস্থাপন বিভাগের ডেপুটি ডিরেক্টর এ কে এম মহসিন, ঝিনাইদহ অফিসের সহকারী পরিচালক তাসলিমা খাতুন, যুব প্রধান শাহীনুর রহমান মৃদুলসহ অন্যান্যরা। কর্মশালায় পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন বিষয়ে মাঠ পর্যায়ে প্রচার ও প্রসার ঘটানোর লক্ষ্যে জেলা পর্যায়ের স্টেক হোল্ডারদের নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

দেশ বা দেশের বাইরে জেলখানা, হাসপাতালসহ বিভিœন স্থানে থাকা মানুষের পরিবারের সাথে যোগাযোগ ও তাদের ফিরিয়ে আনতে রেড ক্রিসেন্ট কাজ করে। কিভাবে ভুক্তভোগীরা এই সুবিধা গ্রহণ করতে পারবেন সে ব্যাপারে সকলকে জানানোর জন্য স্টেক হোল্ডারদের প্রশিক্ষণ দেওয়া হয়।

No comments

Powered by Blogger.