ঝিনাইদহে ১০ দিন ব্যাপী শিক্ষকদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে শিক্ষকদের আইসিটি বিষয়ে ১০ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজের শেখ রাসেল ল্যাবে এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে ঝিনাইদহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের জেলা প্রোগ্রামার মিহির কুমার মিত্র, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ মোহাম্মদ কামরুজ্জামান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল, স্টান্ডার্ড টেকনোলজি লিমিটেডের চীফ অপারেশন অফিসার মোশাররফ হোসেন খান, জেলা কো-অর্ডিনেটর মাহমুদ হাসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানায়, প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালর মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বিভিন্ন কার্যক্রম শুরু করেছে। শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প এই অধিদপ্তরের একটি অন্যতম প্রকল্প। এরই ধারাবাহিকতায় খুলনা বিভাগের ১ হাজারটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪ জন করে মোট ৪ হাজার শিক্ষককে ১০ দিন ব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং ও মেইনটেন্যান্স বিষয়ক প্রশিক্ষণ প্রদাণ চলমান রয়েছে। তারই অংশ হিসেবে ফজর আলী গার্লস স্কুল এন্ড কলেজে ৪০ জন শিক্ষককে ১০ দিন ব্যাপী প্রশিক্ষণ প্রদাণ করা হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে বিদ্যালয়ে আইসিটি ও কম্পিউটার ব্যবহারে আর ভালোভাবে দক্ষতা অর্জন করতে পারবে। এর ফলে দেশে তৈরী হবে স্মার্ট শিক্ষক। যাদের হাত ধরে আগামী প্রজন্ম শুধুমাত্র বাংলাদেশেই না সারা বিশ্বে তথ্য ও  প্রযুক্তি খাতে নেতৃত্ব দেবে।


No comments

Powered by Blogger.