আসন্ন সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে মাঠে থাকছেন জাপা প্রার্থী মাহফুজ

ঝিনাইদহ প্রতিনিধি-

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-২ আসনে মাঠে থাকছেন জাপা প্রার্থী মেজর অবসরপ্রাপ্ত মাহফুজুর রহমান। তিনি স্বেচ্ছায় সামরিক কর্মজীবন হতে অবসর গ্রহণের পর ২০১৯ সালে সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদ এর হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন। বর্তমানে ঝিনাইদহ জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। অতি সম্প্রতি জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং বিরোধী দলীয় সংসদ উপনেতা তার ব্যক্তিগত বাসভবনে একান্ত সাক্ষাৎ কালে মেজর অবসরপ্রাপ্ত মাহফুজকে ঝিনাইদহ-২ সংসদীয় আসনে নির্বাচনী প্রস্তুতি গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন এবং স্থানীয় পর্যায়ে দলীয় কার্যক্রম আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। এছাড়াও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মদ এরশাদের আদর্শ বুকে ধারণ করে দেশ এবং জাতীর কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাঁচেরকোল গ্রামে মেজর অবসরপ্রাপ্ত মাহফুজুর রহমান একটি উচ্চশিক্ষিত এবং  সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি কাঁচেরকোল গ্রামের অত্যন্ত স্বনামধন্য শিক্ষক মরহুম মোখলেসুর রহমানের নাতি ছেলে এবং তার পিতা আমিনুর রহমান স্বপন মৎস্য বিভাগে চাকুরী শেষে অবসর গ্রহণ করেন। মাহফুজ বাবার চাকুরীর সুবাদে ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, যশোর এবং ফরিদপুরে অবস্থান করেন। তিনি মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি থেকে পদাতিক  কোরে সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে সম্মান এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল হতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। দীর্ঘ সামরিক চাকরি জীবনে তিনি স্পেশাল সিকিউরিটি ফোর্স, মিলিটারি পুলিশ ইউনিট, জাতিসংঘ শান্তি মিশন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক সদর দপ্তরে সুনামের সঙ্গে কর্মজীবন সমাপ্ত করেন। 

তিনি আমদানি রপ্তানি মুখি ব্যবসা প্রতিষ্ঠান কারবারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে চলেছেন । শৈলকুপা এলাকায় তার বাবা মায়ের নামে স্থাপিত শেফালী আমিন ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।


No comments

Powered by Blogger.