কালীগঞ্জে এক রাতে ৩ কৃষকের ৪ গরু চুরি

 এম শাহজাহান আলী সাজু-

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ইউনিয়নের এক রাতে তিন জন কৃষকের ৪ টি গরু চুরির ঘটনা ঘটেছে। রোববার রাতে উপজেলার বুজিডাঙ্গা মুন্দিয়া গ্রামের কৃষক আক্তারুল ইসলামের ১টি ও ভাতঘারা গ্রামের কৃষক শিমুল হোসেন ও একই গ্রামের কামারুল গোয়াল থেকে গরুগুলি চুরি করে নেয় চোরেরা। চুরি হওয়া গরু ৪টির মূল্য আনুমানিক প্রায় ৫ লক্ষ টাকা বলে জানান কৃষকরা। 

বুজিডাঙ্গা মুন্দিয়া গ্রামের আক্তারুল ইসলামের জানান, সোমবার সকালে ঘুম থেকে উঠে দেখেন তার গোয়ালে গরু নেই। রবিবার দিবাগত রাতে ২ টি গরু চুরি হয়। গরু দুটির মধ্যে একটি গরু পায়ে সমস্যা থাকায় চোরেরা গরুটি ছেড়ে দিলে সকালে তিনি ঐ গ্রামের মাঠে খুঁজে পান তিনি। তিনি আরো জানান , তার চুরি হওয়া গরুটির  মূল্য  আনুমানিক প্রায় ৩ লাখ টাকা। 

একই রাতে উপজেলার ভাতঘরা গ্রামের শিমুল হোসেন নামের একজন কৃষকের একটি বিদেশী জাতের গরু ও একই গ্রামের কামারুল ইসলামের একটি দেশি ষাড় ও একটি গাভী গরু চুরি করে চোরেরা। চুরি হওয়া এই ৩ টি গরুর  বর্তমান বাজার মূল্য আনুমানিক প্রায় ২ লাখ টাকা বলে জানা গেছে।

ঔই এলাকার কৃষকরা জানান, গো খাদ্যের মূল্য বৃদ্ধির কারনে গরু  পালন করা খুব কষ্ট হয়ে দাড়িয়েছে। তারপর এভাবে যদি রাতের আধারে গোয়াল ঘর থেকে গরু চুরির হয়ে যায় তাহলে আমরা তো নিঃস্ব হয়ে যাবো।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, গরু চুরির ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠেয়েছি। চুরি হওয়া গরুর মালিকদেরকে থানায় লিখিত অভিযোগের ব্যাপারে পরামর্শ দেওয়া হয়েছে। ব্যাপারটি থানা পুলিশ অত্যন্ত গুরুত্বের সাথে দেখছে । গরু চুরি  যে বা যারাই করুক কোন ছাড় দেওয়া হবে না বলে জানান এই কর্মকর্তা।


No comments

Powered by Blogger.