কালীগঞ্জের ১০০ শত ফুট রাস্তা কোমলমতি শিশুদের গলার কাঁটা

 স্টাফ রিপোর্টার-

পাকা রাস্তা থেকে স্কুলটির দুরত্ব ১০০ ফুট। আর এই এক ১০০ ফুট রাস্তা মাটির। একটু বৃষ্টি হলেই হাটু সমান কাঁদা। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এই পথে চলা কোমলমতি ছাত্র-ছাত্রীদের। এই অবস্থা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ভাতঘরা গ্রামে।  

সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার একতার-দুলালমুন্দিয়া পাকা সড়ক থেকে ১০০ ফুট দুরত্বে স্কুলটির অবস্থান। একটু বৃষ্টি হলেই কোমলমতি ছাত্র-ছাত্রীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

স্কুলের প্রধান শিক্ষক জনাব মিজানুর রহমান জানান, এই স্কুলে ৫জন শিক্ষক ও ১০২ জন শিক্ষার্থী আছে। স্কুলে চলাচলের একমাত্র রাস্তা এটি। রর্ষার সময় একেবারে চলাচলের অনুপযোগী হয়ে যায়। তবে, এই রাস্তা দিয়ে মাঠের গাড়ি চলার জন্য বেশি খারাপ হয়েছে। 

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সহিদুল ইসলাম জানান, একটু বৃষ্টি হলে ছাত্র-ছাত্রীরা অন্যের বাড়ির ভিতর দিয়ে স্কুলে যেতে হয়। এই রাস্তা দিয়ে বাইসাইকেল অথবা মোটরসাইকেল নিয়ে চলাচল করা যায় না। পাকা রাস্তায় রেখে যেতে হয়। বর্ষার সময় রাস্তাটিতে প্রতিদিন শিক্ষার্থী কাটামাটিতে জামাকাপড় নষ্ট হয়। 

এবিষয়ে ৭নং রায়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন অপুর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। 


No comments

Powered by Blogger.