ঝিনাইদহের ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে

তাসনিম মুহসিন স্টাফ রিপোর্টার -   ঝিনাইদহে ৭জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। সোমবার বিকেলে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঝিনাইদহ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম এসকল তথ্য নিশ্চিত করেছেন।

ঝিনাইদহের চারটি সংসদীয় আসনে দাখিলকৃত ৩৪টি মনোনয়নপত্রের মধ্যে ৭টি মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। বাতিলকৃত মনোনয়নের মধ্যে ঝিনাইদহ-১ আসন থেকে অসম্পূর্ণ হলফনামা দাখিলের জন্য বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট(বিএনএফ) মনোনীত মোঃ আবু বকর এবং ১% ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য প্রমাণিত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী মোঃ শিহাবুজ্জামান এর মনোনয়ন বাতিল হয়েছে। ঝিনাইদহ-২ আসন থেকে দাখিলকৃত রিটার্নের প্রত্যায়িত অনুলিপি না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত প্রার্থী শরীফ মোহাম্মদ বদরুল হায়দার ও ঋণ খেলাপীর কারণে বাংলাদেশ সুপ্রিম পার্টি(বিএসপি) মনোনীত প্রার্থী মোঃ নজরুল ইসলাম এর মনোনয়ন বাতিল হয়েছে। ঝিনাইদহ-৩ আসনে ১% ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য প্রমাণিত হওয়ায় স্বতন্ত্র প্রার্থী টি, এম, আজিবর রহমান এবং ১% ভোটারের মধ্যে সিলেক্টেড ভোটারের তদন্তে অসত্য প্রমাণিত ও স্বাক্ষরবিহীন হলফনামার কারণে স্বতন্ত্র প্রার্থী মোঃ নাজিম উদ্দিন এর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঝিনাইদহ-৪ আসনে ঋণ খেলাপীর কারণে জাকের পার্টি মনোনীত প্রার্থী মোঃ ইছাহক আলী বিশ্বাসের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
৩ এবং ৪ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই এর দিন ধার্য  ছিলো। ঝিনাইদহ-১ আসনে দাখিলকৃত ৮টি মনোনয়নপত্রের মধ্যে ৬টি বৈধ এবং ২টি বাতিল হয়েছে ঝিনাইদহ-২ আসনে দাখিলকৃত ১২টি মনোনয়নপত্রের ১০টি বৈধ এবং ২টি বাতিল হয়েছে,  ঝিনাইদহ-৩ আসনে দাখিলকৃত ৮টি মনোনয়নপত্রের মধ্যে ৬টি বৈধ এবং ২টি বাতিল হয়েছে, ঝিনাইদহ-৪ আসনে দাখিলকৃত ৬টি মনোনয়নপত্রের মধ্যে ১টি বাতিল হয়েছে।

No comments

Powered by Blogger.