ঝিনাইদহের কালীগঞ্জে কৃষকের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ ।


চিত্রা নিউজ কালীগঞ্জ, ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে আজ বুধবার সকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ৫৬৫ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার, বীজ ও নগদ টাকা প্রদান করা হয়েছে।এ উপলক্ষে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাহিদুল করিমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক জিএম আব্দুর রউফ, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রত্যক কৃষককে ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি পটাস ও নগদ টাকা দেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান এমপি আনার কৃষকদের হাতে এসব কৃষি উপকরণ তুলে দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল করিম জানান, ৫০০ কৃষককে উবশী আউশ চাষের জন্য ব্রী-৪৮ জাতের ধানের বীজ, ৬৪ জনকে নেরিকা জাতের বীজ দেয়া হয়েছে। তিনি আরো জানান, যারা উবশী আউশ জাতের ধান চাষ করবে তাদের ৫শ’ টাকা করে সেচ খবর। যার নেরিকা জাতের ধান চাষ করবে তাদের প্রত্যককে সেচ খবর বাবদ ৫০০ ও পরিচর্যা বাবদ ৫০০ টাকাসহ মোট ১০০০ করে টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেয়া হবে।

No comments

Powered by Blogger.