কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেসে সাত দিন পানি নেই, চরম ভোগান্তিতে রোগীরা


সাঈদুর রহমান, সংবাদদাতা , কালীগঞ্জ (ঝিনাইদহ)  ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেসে গত সাত দিন পানি নেই। ফলে হাসপাতালে আসা রোগী ও তার স্বজনরা চরম দূর্ভোগে পড়েছে। শৌচাগারে পানি না পেয়ে রোগীরা বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করছে। হাসপাতালে পানি তোলা মটরটি বিকল হওয়ায় হাসপাতালে এই অবস্থার সৃষ্টি হয়েছে। এমন ঘটনা সাতদিন গত হলেও হাসপাতাল কতৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। হাসপাতালের ডাইরিয়া রোগিদের অবস্থা আরো নাজুক। ডাইরিয়া রোগীদের ঘন ঘন শৌচাগারে যাওয়ায় চরম বিপাকে পড়েছে তারা। 
ডাইরিয়া রোগি হালিমা বেগম জানায়, আমি আজ দুই দিন যাবৎ হাসপাতালে এসে পানি পাইনি। কিছুক্ষণ পর পর আমাকে টয়লেটে যেতে হচ্ছে কিন্তু পানির জন্য খুব সমস্যা হচ্ছে। উপায় না পেয়ে হাসপাতালের আশপাশ থেকে পানি আনতে হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহন করেনি ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ হুসাইন সাফায়াত জানান, আমাদের পানি উঠানোর মটরটি খারাপ হয়ে গেছে। মটরটি বেশ পুরানো। ইঞ্জিনিয়ারের কাছে পাঠানো হয়েছিল। মেরামত করা সম্ভব হয়নি। এখন নতুন একটা কিনতে হবে। যেকারনে একটু দেরি হচ্ছে। এছাড়া আপাতত পানি উঠানোর জন্য একটি মটর স্থাপন করেছি কিন্তু রোগীদের চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। তবে আজ কালের মধ্যেই সমস্যা সমাধান হবে বলে দাবি করেন এই কর্মকর্তা।

No comments

Powered by Blogger.