মাগুরায় শিলা বৃষ্টি, নিহত ১


 চিত্রা নিউজ : মাগুরায় শুক্রবার বিকেলে হঠাত ঝড় এবং শিলা বৃষ্টির কবলে পড়ে আকরাম হোসেন নামের এক ব্যক্তির মৃত্যু ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। এছাড়াও ঝড়ো বাতাসে গাছপালা এবং অন্তত ২৫টি কাঁচা ঘরবাড়ি ভেঙে পড়েছে।
স্থানীয়রা জানান, বিকেল ৫টার দিকে হঠাত ঝড়ো বাতাসের সঙ্গে বড় বড় আকারে শিলা বৃষ্টি শুরু হয়। এ সময় সদর উপজেলার ডহরসিংড়া গ্রামের আকরাম হোসেন (৩৫) ক্ষেতে কাজ করা অবস্থায় বৃহদাকার শিলা বৃষ্টির আঘাতে মারাত্মক ভাবে আহত হন। পরে এলাকাবাসী খবর পেয়ে তাকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।এদিকে শিলা বৃষ্টির কারণে সদর উপজেলার মঘি ইউনিয়নের মঘি, কালুপাড়া, লস্কারপুরসহ বিভিন্ন গ্রামে অন্তত ৩০ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। এদের মধ্যে ১০ জনকে মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শিলা বৃষ্টি এবং ঝড়ের কারণে সদর উপজেলার জগদল ইউনিয়নের রুপাটি, জগদলসহ অন্তত ৭টি গ্রামের ফসলি ক্ষেতে মারাত্মক ক্ষতি হয়েছে। এছাড়া রুপাটি গ্রামের অ্যাডভোকেট ময়েন উদ্দিন, মহরার সাহেব, হাসেম, ওলিয়ার, মোসলেম উদ্দিনসহ ২৫ জনের ঘরের টিনের চাল ঝড়ে উড়িয়ে নিয়ে গিয়েছে বলে জানা গেছে।



মাগুরা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পার্থ প্রতিম সাহা জানান, শিলা বৃষ্টি এবং ঝড়ের কারণে মাগুরার সদর উপজেলায় বেশকিছু ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। তবে সঠিত তথ্য সংগ্রহের চেষ্টা চলছে।

মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান বলেন, শিলা বৃষ্টির আঘাতে এক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও শিলা বৃষ্টি এবং ঝড়ের ক্ষয়ক্ষতির তথ্য নিরূপণের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.